সেরা গোলের লড়াইয়ে মেসি-রোনালদো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 21:35:57

ফুটবল মাঠের লড়াইয়ে লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদোর দ্বৈরথটা পুরনো। সব সময় ভিতরে ভিতরে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার শীতল যুদ্ধ চালিয়ে যান এ দুই ফুটবল মহাতারকা। সেটা স্বীকার করুক বা না করুক। ভক্ত-সমর্থকদের সেটা বুঝতে অসুবিধা হয় না।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দামামা এখনো বেজে উঠেনি। নেই আন্তর্জাতিক ফুটবল খেলার ব্যস্ততা। তবে তারপরও সেরা হওয়ার লড়াইয়ে জড়িয়ে পড়েছেন মেসি-রোনালদো। উয়েফার মৌসুম সেরা গোলের মালিক বনে যাওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন দুই সুপারস্টার।

জুভেন্টাস স্টেডিয়ামে পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে দুর্দান্ত ভলি থেকে করা সিআর সেভেনের গোলটি জায়গা করে নিয়েছে উয়েফার বাছাই করা সেরা দশ গোলের তালিকায়।

রোনালদোর সঙ্গে ইউরো বাছাই পর্বে সার্বিয়ার বিপক্ষে তার পর্তুগিজ সতীর্থ ডানিলোর গোলও মনোনিত হয়েছে।

লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে মেসির জাদুকরী ফ্রি-কিক গোল স্থান করে নিয়েছে সেরা হওয়ার লড়াইয়ে। ইউরোপ সেরার লড়াইয়ে টটেনহ্যামের বিপক্ষে ইভান রাকিটিচের হাফ-ভলি গোলও পেয়েছে সংক্ষিপ্ত তালিকার টিকিট।

চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ, ইউরো চ্যাম্পিয়নশিপ বাছাই, ইউরো অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপস ও উইমেন চ্যাম্পিয়নস লিগ থেকে দশটি সেরা গোল বাছাই করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। এখান থেকে বাছাই করা হবে ২০১৮-১৯ মৌসুমের সেরা গোলটি।

মেসি, রোনালদো, রাকিটিচ ও ডানিলোর সঙ্গে মনোনয়ন পেয়েছে ডেভিড ফাউপালা, এনজো মিলোত, ইসমাইলা সার, ক্যাটেরিনা সোভিতকোভা, ন্যানি ও পেদ্রো রদ্রিগুয়েজের গোল।

এ সম্পর্কিত আরও খবর