তামিমের ভেরিফাইড ফেসবুক পেজ উধাও!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 11:54:55

ফেসবুকে মিলছে না তামিম ইকবালের ভেরিফাইড পেজ। আজ শনিবার থেকে হঠাৎই উধাও এ তারকা ব্যাটসম্যানের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্ট। কিন্তু কেন? প্রশ্নের উত্তর মিলছে না কিছুতেই।

সমালোচনা থেকে বাঁচতেই কী তামিম নিজেই অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছেন! নাকি হ্যাকিংয়ের শিকার হয়েছেন। এনিয়ে নানা প্রশ্ন ভেসে বেড়াচ্ছে ভার্চুয়াল জগতে।

ক্রিকেট অনুরাগীদের বড় স্বপ্ন দেখিয়ে বিশ্বকাপে পা রেখে ছিলেন তামিম ইকবাল। কিন্তু ভক্ত সমর্থকদের স্বপ্ন পূরণ করতে পারেননি বাংলাদেশের সেরা এ ওপেনার। নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এ স্বপ্নসারথি।

ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ আসরে তামিম হাসাতে পারেননি নিজের ব্যাটকে। বাজে পারফরম্যান্সের হতাশা নিয়ে দেশে ফিরতে হচ্ছে বিশ্বের অন্যতম সেরা এ উদ্বোধনী ব্যাটসম্যানকে। সেকারণে সমালোচনার বিষাক্ত তীর চারদিক থেকে বিদ্ধ করে চলেছে।

বিশ্বকাপে তামিমের সাফল্য বলতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬২ রানের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হাফসেঞ্চুরি (৪৮) মিস করেন মাত্র ২ রানের জন্য।

বাকি ম্যাচগুলোতে খেলেন ১৬ (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে), ২৪ (নিউজিল্যান্ড), ১৯ (ইংল্যান্ড), ৩৬ (আফগানিস্তান), ২২ (ভারত) ও ৮ (পাকিস্তানের বিপক্ষে) রানের ইনিংস। ৯ ম্যাচের ৮ ইনিংসে ব্যাট হাতে তামিমের মোট সংগ্রহ মাত্র ২৩১ রান। এমন ব্যাটিং পারফরম্যান্স মোটেই তার নামের সাথে যায় না।

ফর্ম সব সময় সবার থাকে না। কিন্তু সিংহভাগ ম্যাচে তামিম যে ভাবে আনাড়ি ক্রিকেটারের মতো আউট হয়ে সাজ ঘরে ফিরেছেন। সেটাই আসলে সবার দৃষ্টিতে লেগেছে। ভুলে ভরা ছিল তার ফিল্ডিং পারফরম্যান্স। তাই তার ফিটনেস নিয়ে সন্দেহ দানা বেধেছে ক্রিকেট প্রেমীদের মনে।

ওয়ানডে ক্রিকেটের মহাযজ্ঞে খারাপ পারফরম্যান্সের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দুকেদের কবলে পড়েছেন চট্টগ্রামের এ ছেলে।

তাই সবার সন্দেহ, সমালোচনা থেকে রেহাই পেতেই বোধ হয় নিজের ভেরিফাইড ফেসবুক পেজ বন্ধ রেখেছেন তামিম। যদিও এখনো পর্যন্ত সঠিক কারণ এখনো জানা যায়নি।

এবারই প্রথম নয়। এর আগে এমন করে ছিলেন তিনি। চতুর্দিক থেকে ছুটে আসা সমালোচনার জোয়ার সইতে না পেরে একবার নিজের ফেসবুক পেজ বন্ধ রেখে ছিলেন তামিম।

এ সম্পর্কিত আরও খবর