লিগ পর্বে সেরার দৌড়ে অস্ট্রেলিয়া-ভারত

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 15:35:33

ওয়ানডে বিশ্বকাপে আজ শনিবার মাঠে নামছে ভারত। লিডসে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। লঙ্কানরা বিদায় নিলেও বিরাট কোহলির দল জায়গা করে নিয়েছে শেষ চারে। আজ জিতলে লিগ পর্বে সেরা হওয়ার সুযোগ থাকবে তাদের। যদি অবশ্য দিনের পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায় অস্ট্রেলিয়া। আর জিতলে অ্যারন ফিঞ্চের দলই থেকে যাবে শীর্ষে।

ভারত-শ্রীলঙ্কার মধ্যকার এই লড়াই টেলিভিশনের পর্দায় ক্রিকেট অনুরাগীরা সরাসরি উপভোগ করতে পারবেন বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা থেকে।

৮ ম্যাচে ৬ জয় (দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের বিপক্ষে) ও ১ হারে (ইংল্যান্ডের বিপক্ষে) ১৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের ম্যাচটি অবশ্য ভেসে গেছে বৃষ্টিতে।

৮ ম্যাচে ৩ জয় (আফগানিস্তান, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) আর ৩ (নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) হারে ৮ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে শ্রীলঙ্কা। পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের দুটি ম্যাচ মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। ফলে দুটি পয়েন্ট এমনিতেই পেয়ে যায় অধিনায়ক দিমুথ করুনারত্নের দল।

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যকার দিনের দ্বিতীয় ম্যাচটি টেলিভিশনের পর্দায় ক্রিকেট অনুরাগীরা সরাসরি উপভোগ করতে পারবেন বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টা থেকে।

৮ ম্যাচে ৭ জয় (আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে) ও এক হারে (ভারতের বিপক্ষে) ১৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে এখন অস্ট্রেলিয়া। লিগ পর্বে সেরা হয়ে সেমি-ফাইনালে খেলতে হলে আজ জয়ের কোনো বিকল্প নেই বর্তমান চ্যাম্পিয়নদের।

৮ ম্যাচে ২ জয় (আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে) আর ৫ (ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে) হারে ৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে ম্যাচটি মাঠে গড়ায়নি প্রোটিয়াদের। দেশের ফেরার আগে আরো একটি জয় ছিনিয়ে নিতে চায় অধিনায়ক ফাফ ডু প্লেসিসের দল।

ক্রীড়াপ্রেমীদের জন্য থাকছে ফুটবল রোমাঞ্চ। কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আর্জেন্টিনা খেলবে চিলির বিপক্ষে। ফিফা নারী বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের মোকাবেলা করবে সুইডেন।

শনিবার টেলিভিশনের পর্দায় দেখা যাবে উইম্বলডন চ্যাম্পিয়নশিপও। বিকেল থেকেই বছরের তৃতীয় ও সবচেয়ে মর্যাদাকর গ্র্যান্ড স্ল্যাম আসরের ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা।

চলুন দেখে নেই টেলিভিশনের পর্দায় শনিবার কখন কী থাকছে-

ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ ২০১৯
ভারত-শ্রীলঙ্কা
সরাসরি বিকেল সাড়ে ৩টা
বিটিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও টু

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা
সরাসরি সন্ধ্যা সাড়ে ৬টা
জিটিভি ও স্টার স্পোর্টস থ্রি

ফুটবল
কোপা আমেরিকা
তৃতীয় স্থান নির্ধারণী
আর্জেন্টিনা-চিলি
সরাসরি রাত ১টা
পিটিভি ও বেইন স্পোর্টস

ফিফা নারী বিশ্বকাপ
তৃতীয় স্থান নির্ধারণী
ইংল্যান্ড- সুইডেন
সরাসরি রাত ৯টা
সনি টেন ওয়ান, সনি টেন টু ও সনি লাইভ

টেনিস
উইম্বলডন
সরাসরি বিকেল সাড়ে ৪টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট টু

শ্যুটিং বিশ্বকাপ
সরাসরি রাত ১০টা
সনি ইএসপিএন

এ সম্পর্কিত আরও খবর