১৫ বছর অপেক্ষা শেষে বিশ্বকাপে কার্তিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 09:18:49

একদিনের ক্রিকেটে তার অভিষেক ২০০৪ সালে। এরপর ভারত খেলে ফেলেছে তিনটি বিশ্বকাপ। কিন্তু দিনেশ কার্তিকের কপাল খুলেনি। অভিষেক হয়নি ওয়ানডে ক্রিকেটের মহাযজ্ঞে। অবশেষে ১৫ বছর পর ভাগ্যের শিকে ছিঁড়ল কার্তিকের। বিশ্বকাপে অভিষেক হল আজ মঙ্গলবার বাংলাদেশের বিপক্ষে এজবাস্টনে।

৩৪ বছরের এ ক্রিকেটার ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেললেন অবশ্য কেদার যাদব দলে নিজের জায়গা হারানোয়। ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে কচ্ছপ গতির ব্যাটিংয়ের জন্য সমালোচিত হন কেদর। ধারণা করা হচ্ছে, ব্যাটিং অর্ডারে কার্তিককে চার নাম্বারে দেখা যাবে।

মজার ব্যাপার হল, ২০০৭ বিশ্বকাপ দলে ডাক পেয়েছিলেন কার্তিক। কিন্তু দুর্ভাগ্য বলতে হবে, সেবার ভারতের সেরা একাদশে তার জায়গা হয়নি। রাউন্ড-রবিন লিগে বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে হেরে বিদায় নেয় ভারত। পরের দুই বিশ্বকাপ দলে ডাকই পাননি কার্তিক। বিশ্বকাপ দলে ডাক পাওয়ার ১২ বছর পর তার অপেক্ষার প্রহর ফুরলো। ২০১৯ ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ হল তামিলনাড়ুর এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের।

কার্তিকের দলে অন্তর্ভূক্তি মানে তিনজন উইকেটরক্ষক নিয়ে মাঠে নেমেছে ভারত। কেননা তার সঙ্গে দলে আছেন মহেন্দ্র সিং ধোনি ও রিশব পান্থ।


এ সম্পর্কিত আরও খবর