কিউইদের ‘সমস্যা’ দেখিয়ে দিলেন আজহার মাহমুদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 03:09:05

বার্মিংহামে নিউজিল্যান্ডকে হারানোর স্বপ্ন দেখছেন আজহার মাহমুদ। কেননা বিশ্বকাপে নিউজিল্যান্ডের বড় ম্যাচ জয়ের সামর্থ্য নিয়ে সন্দেহ আছে পাকিস্তানের এ বোলিং কোচের। আজ বুধবার কিউইদের বিপক্ষে মাঠে নামছে পাকিস্তান।

পাকিস্তানের হয়ে তিন বিশ্বকাপ খেলা সাবেক এ অলরাউন্ডার বলেন, ‌বিশ্বকাপের প্রথম দিকে ভালো খেলার রেকর্ড আছে নিউজিল্যান্ডের। কিন্তু টুর্নামেন্টের শেষ দিকে চাপে ভেঙে পড়ার নজিরও আছে তাদের। তাই পাকিস্তানের জয়ই ভাসছে এখন তার চোখে।  

পাকিস্তানের সাবেক এ তারকা ক্রিকেটার বলেন, ‌‌‘নিউজিল্যান্ডের ইতিহাসটাই এমন, বিশ্বকাপের মতো মেজর আসরের শুরুর দিকে তারা যখন জিতে তখন জিতেই চলে। কিন্তু যখন কোয়ার্টার ফাইনাল বা সেমি-ফাইনালে যখন কঠিন পরিস্থিতির সামনে দাঁড়ায়, তখন তারা আগের মতো ভালো খেলতে পারে না।’

তার প্রমাণ হিসেবে আজহার মাহমুদ জানান, নিউজিল্যান্ড এখনো বিশ্বকাপ জেতেনি। ছয় বার সেমিফাইনালে খেলেছে তারা। গতবার ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে উঠেনি।  

খারাপ দিন সবারই আসে। মাহমুদের প্রত্যাশা আজ মাঠের লড়াইয়ে বাজে সময়টা অপেক্ষা করছে নিউজিল্যান্ডের জন্য, ‌‌‌‘বাজে সময় যে কোনো দলেরই আসতে পারে। প্রত্যেকেরই খারাপ দিন যায়। আশা করি আজ দিনটা খারাপ যাবে কিউইদের।’

বিশ্বকাপের এবারে আসরের সঙ্গে ১৯৯২ বিশ্বকাপের মিল খুঁজে পাচ্ছেন মাহমুদ। কিন্তু তার দল নাকি সেভাবে চ্যাম্পিয়ন হওয়ার কথা ভাবছে না। কারণ ১৯৯৯ বিশ্বকাপে একই অবস্থানে থেকে শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া।  

ক্যাপ্টেন কেন উইলিয়ামসনের দল এখন পর্যন্ত হার মানেনি ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে।  ছয় ম্যাচে পাঁচ জয়ে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে তারা। ভারতের বিপক্ষে কিউইদের বড় ম্যাচটিই মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে।  

বিপরীতে শুরুটা বাজে খেলে এখন চাপে আছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকাকে বিদায় করে অবশ্য সেমিফাইনালে খেলার আশা জিইয়ে রেখেছে অধিনায়ক সরফরাজ আহমেদের দল। শেষ চারে উঠতে হলে আজ এজবাস্টনে জয়ের কোনো বিকল্প নেই তাদের সামনে।   

আর ছয় ম্যাচে ২ জয় আর তিন হারে ৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে পাকিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে তাদেরও একটি ম্যাচ মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে।  


এ সম্পর্কিত আরও খবর