পাকিস্তানকে হারালেই শেষ চারে নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 10:53:47

ওয়ানডে বিশ্বকাপে আজ বুধবার মাঠে নামছে নিউজিল্যান্ড। বার্মিংহামে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। আজ সরফরাজ আহমেদদের হারাতে পারলেই সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে যাবে কেন উইলিয়ামসনদের।

শেষ চারের স্বপ্ন জিইয়ে রাখতে জিততেই হবে পাকিস্তানকে। বিকেল সাড়ে ৩টা থেকে ক্রিকেট অনুরাগীরা নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচ সরাসরি উপভোগ করতে পারবেন টেলিভিশনের পর্দায়।

৬ ম্যাচে ৫ জয়ে (শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) ১১ পয়েন্ট নিয়ে তালিকার  শীর্ষে এখন নিউজিল্যান্ড। এখনো পর্যন্ত অজেয় কিউইরা অবশ্য ভারতের বিপক্ষে মাঠে নামতে পারেনি বৃষ্টির কারণে।

৬ ম্যাচে ৩ হারের (ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে) বিপরীতে ২ জয়ে (ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) ৫ পয়েন্টে সপ্তম স্থানে থেকে পাকিস্তান এখনো শেষ চারে উঠার স্বপ্ন দেখছে।

দুই দলের হেড টু হেড লড়াইয়ে এগিয়ে পাকিস্তান। ১০৬ বারের দেখায় তারা জিতেছে ৫৪ ম্যাচে। আর নিউজিল্যান্ড হাসিমুখে মাঠ ছাড়ে ৪৮ ম্যাচে। ১টি ম্যাচ টাই ও তিনটি ম্যাচ পরিত্যক্ত।

আর বিশ্বকাপে ৮ বারের দেখায় পাকিস্তান জিতেছে ৬ ম্যাচে। বাকী ২টিতে জিতেছে কিউইরা। ইতিহাস থেকে আজ অনুপ্রেরণা পেতেই পারেন সরফরাজ আহমেদ।

চলুন দেখে নেই টেলিভিশনে কোন চ্যানেলে দেখা যাবে বিশ্বকাপ ম্যাচটি-

ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ ২০১৯
নিউজিল্যান্ড-পাকিস্তান
সরাসরি বিকেল সাড়ে ৩টা
বিটিভি, জিটিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

এ সম্পর্কিত আরও খবর