সাকিবকে পেছনে ফেললেন ওয়ার্নার

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-26 09:44:05

আগের ম্যাচেই শতরানে শীর্ষে উঠে এসেছিলেন তিনি। কিন্তু এবার সাকিব আল হাসানকে পেছনে ফেললেন ডেভিড ওয়ার্নার। বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে শতরানে সবাইকে ছাড়িয়ে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন এই ওপেনার। এদিন সাকিবকে টপকে গেলেন আরেক অজি ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চও।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের ম্যাচে দাপটে এক সেঞ্চুরি দিয়ে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় শীর্ষে উঠেন সাকিব।

নটিংহ্যামেও শতরান তুলে নেন ওয়ার্নার। তবে তার আগেই সাকিবকে টপকে যান অ্যারন ফিঞ্চ।

এ ম্যাচের আগে ৫ ইনিংসে তার রান ছিল ৩৪৩ রান। আর সাকিব আল হাসানের ছিল ৪ ইনিংসে ৩৮৪ রান। সাকিবের চেয়ে ৪১ রান পেছনে ছিলেন ফিঞ্চ। শেষ অব্দি তিনি ফেরেন ৫৩ রানে। এবারের বিশ্বকাপে ৬ ম্যাচে তার রান ৩৯৬।

সাকিবের চেয়ে ১২ রানে এগিয়ে যান ফিঞ্চ। আর ওয়ার্নার সবাইকে টপকে আছেন শীর্ষে। বৃহস্পতিবার ১৬৬ রান করে ফেরেন তিনি। টুর্নামেন্টে তার রান ৪৪৭! এবারের বিশ্বকাপে তার ব্যাট থেকে এসেছে দুটি শতরান ও দুটি অর্ধশতক।

বৃহস্পতিবার বাংলাদেশের বোলিং উড়িয়ে দিয়ে ৫৫ বলে ওয়ার্নার করেন ফিফটি! ১১০ বলে করেন শতরান। এবারের আসরে তার দ্বিতীয় সেঞ্চুরি, ওয়ানডেতে ১৬তম। অবশ্য ব্যক্তিগত ১০ রানে জীবন পেয়েছেন তিনি। মাশরাফি বিন মর্তুজার বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ ফেলে দেন সাব্বির রহমান।

বল টেম্পারিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন ওয়ার্নার। আর ফিরেই একের পর চমক দিয়ে যাচ্ছেন এই তারকা ওপেনার।

এ সম্পর্কিত আরও খবর