ট্রেন্টব্রিজে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে রুবেল ও সাব্বির

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, নটিংহ্যামশায়ার, ইংল্যান্ড থেকে | 2023-08-23 15:44:56

ট্রেন্টব্রিজে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে টসে জিতেছে অস্ট্রেলিয়া। তারা আগে ব্যাটিং বেছে নিয়েছে। বাংলাদেশ এই ম্যাচে দুটি বদল নিয়ে খেলছে। চোটের কারণে সাইফুদ্দিন ও মোসাদ্দেক হোসেন খেলছেন না এই ম্যাচে। তাদের বদলে রুবেল হোসেন ও সাব্বির রহমান জায়গা পেয়েছেন বাংলাদেশের একাদশে। রুবেল ও সাব্বির-দুজনের এটি চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ।

অস্ট্রেলিয়াও এই ম্যাচে তাদের দলে তিনটি বদল এনেছে। মার্কাস স্টয়নিসকে ফিরিয়ে এনেছে তারা। এই ম্যাচে খেলছেন লেগস্পিনার অ্যাডাম জামপা ও পেসার নাথান কোন্টার নাইল।
ম্যাচের আগেরদিন উভয় দল জানিয়েছিলো- ট্রেন্টব্রিজের এই উইকেট ব্যাটসম্যানদের সহায়ক হবে। তবে সকালে পিচ কাভার তোলার পর দেখা গেছে উইকেটে কিছুটা ঘাস রয়েছে। তবে আবহাওয়া শুকনো থাকায় এই উইকেটে ব্যাটসম্যানরা বাড়তি কিছু সুবিধা পাবেন।

সকাল থেকে ট্রেন্টব্রিজে ঝলমলো রোদ। আপাতত বৃষ্টির কোনো শঙ্কা নেই। আশা করা হচ্ছে বৃষ্টি এই ম্যাচে কোনো ব্যাঘাত ঘটাবে না। চলতি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ফর্মও বেশ। পাঁচ ম্যাচের চারটিতে জিতেছে তারা। হেরেছে একটি ম্যাচে, ভারতের কাছে। বাংলাদেশ তাদের পাঁচ ম্যাচে দুই জয় নিয়ে শেষচারের স্বপ্ন দেখছে। নিজেদের সর্বশেষ ম্যাচে বাংলাদেশ টন্টনে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টপঅর্ডারের ব্যাটসম্যানরা এই বিশ্বকাপে বেশ ভালো ফর্মে আছেন। ডেভিড ওয়ার্নার, অ্যারেন ফিঞ্চ, স্টিফেন স্মিথ ভালো রান পেয়েছেন। তবে রান সংগ্রহে বিশ্বকাপে সবাইকে ছাড়িয়ে শীর্ষে আছেন সাকিব আল হাসান। দুটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরিতে বিশ্বকাপে তার রান এখন ৩৮৪।

ওয়ানডে ক্রিকেটে অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশ ২০১১ সালের পর খেলেছে মাত্র দুটি ম্যাচ! ২০১৫ সালের বিশ্বকাপে ব্রিসবেনে এবং ২০১৭ সালে ওভালে চ্যাম্পিয়ন্স লিগে। তবে সেই দুই ম্যাচ বৃষ্টিতে শেষ পর্যন্ত বাতিলই হয়ে যায়!

বাংলাদেশ দল: তামিম, সৌম্য, সাকিব, মুশফিক (উইকেটকিপার), লিটন, মাহমুদউল্লাহ, সাব্বির, মেহেদি, মাশরাফি (অধিনায়ক), রুবেল ও মুস্তাফিজ।

এ সম্পর্কিত আরও খবর