বাংলাদেশের কাছে পাকিস্তানকে শিখতে বললেন শোয়েব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 17:59:31

স্বপ্নের মতোই খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজের বড় সংগ্রহটাও একেবারে মামুলি বানিয়ে হাসি-মুখে মাঠে ছেড়েছেন সাকিব আল হাসান লিটন দাসরা। ৩২১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫১ বল আগেই জয়।

সোমবার রাতে ক্যারিবীয় বধের পর প্রশংসায় ভাসছে টাইগার শিবির। ম্যাচে শতরান করেছেন সাকিব (১২৪) আর ৯৪ রানের ইনিংস এসেছে লিটনের ব্যাট থেকে। সাকিব রয়েছেন অসাধারণ ফর্মে। ৭৫, ৬৪, ১২১, ১২৪ রান-এবারের বিশ্বকাপে তার চার ইনিংস। টুর্নামেন্টে এখন অব্দি সবচেয়ে বেশি রান তারই।

সাকিবদের এই সাফল্যে মুগ্ধ বিশ্লেষকরা। বিশেষ করে এতো বড় সংগ্রহ টপকে জেতার পর প্রশংসা পাচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা। রান তাড়ায় ব্যর্থ পাকিস্তান। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে ম্যাচে জবাব দিতে নেমে লড়তেও পারেনি।

এনিয়ে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার প্রশংসায় মাতলেন টাইগারদের। এমন কী তার দেশকেও বাংলাদেশের কাছে শিখতে বলেন। টুইটারে এই পেসার লিখেছেন ‘এটা দাপুটে এক পারফরম্যান্স। যেভাবে বাংলাদেশ দল খেলেছে আর ৩২২ রান তাড়া করেছে আমি আশা করছি আমরা এখান থেকে কিছু শিখতে পারবো। এভাবেই বিপর্যয় এড়িয়ে বড় রান তাড়া করতে হয়।’

একইভাবে টাইগারদের প্রশংসা করলেন সৌরভ গাঙ্গুলিও। বিশ্বকাপে ধারাভাষ্যকারের দায়িত্বে থাকা ভারতের সাবেক অধিনায়ক তার টুইটার অ্যাকাউন্টে লেখেন, ‘সাবাশ বাংলাদেশ। দলটিতে এত ভালো খেলোয়াড়দের দেখে দারুণ লাগছে। তোমরা এভাবেই খেলতে থাকো।’

এ সম্পর্কিত আরও খবর