দেখে-শুনে খেলছে পাকিস্তান

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-30 08:01:21

আগের ম্যাচের অভিজ্ঞতা থেকেই খুব সাবধানে খেলছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। এবার আর অল্প পুঁজিতে সাজঘরে ফিরতে রাজী নয় দলটি। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস জিতে এউইন মরগান প্রথমে ব্যাট করতে পাঠিয়েছেন পাকিস্তানকে। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্যাট করতে নেমে বেশ ভালই লড়ছে দলটি।

এই রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ২০.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১১১ রান। উদ্বোধনী জুটিতে ফখর জামান আর ইমাম-উল-হক যোগ করেন ৮২ রান। ফখর ৪০ বলে ৩৬ রান করে মঈন আলীর শিকার। ইমাম ফেরেন ৪৪ রানে। ব্যাটিংয়ে আছেন বাবর আজম (২১) সরফরাজ আহমেদ (০)।

অতীত রেকর্ড বলে নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে রান উৎসব হবে। এই মাঠেই দুবার বিশ্বরেকর্ড গড়েছে ইংল্যান্ড। গেল বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা গড়ে ৬ উইকেটে ৪৮১ রানের বিশ্বরেকর্ড। ২০১৬ সালে এই নটিংহ্যামেই পাকিস্তানের বিপক্ষে তিন উইকেটে ৪৪৪ রান তুলেছিল স্বাগতিকরা।

এই ম্যাচের আগে টানা ১১ হারে বিপর্যস্ত ১৯৯২ সালের চ্যাম্পিয়নরা। এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভরাডুবি হয়েছে তাদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দল অলআউট হয় মাত্র ১০৫ রানে। তাদের বিপক্ষে ৭ উইকেটে জয় তুলে নেয় ক্যারিবীয়রা।

অন্যদিকে অনায়াস জয়ে বিশ্বকাপ শুরু করেছে ইংল্যান্ড। স্বাগতিকরা প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ১০৪ রানের বড় ব্যবধানে।

সোমবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে লড়ছে ইংল্যান্ড-পাকিস্তান। ম্যাচে এক পরিবর্তন ইংলিশ দলে। লিয়াম প্লাঙ্কেটের জায়গায় আছেন মার্ক উড। পাকিস্তান দলে দুই পরিবর্তন। ইমাদ ওয়াসিম ও হারিস সোহেলের জায়গায় আছেন আসিফ আলি ও শোয়েব মালিক।

বিশ্বকাপে দুই দলের হেড টু হেড ফল সমানে সমান। ৯বারের লড়াইয়ে ইংল্যান্ড জয়ী ও পাকিস্তান দুটি দলই জিতেছে ৪টি করে ম্যাচ। পরিত্যক্ত ১টি।

এ সম্পর্কিত আরও খবর