বড় স্কোর দেখাচ্ছে বড় স্বপ্ন!

ক্রিকেট, খেলা

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম, লন্ডন থেকে | 2023-08-31 14:51:51

শুরুটাই হলো মনমতো। ইনিংসের শেষটাও তাই। আর শুরু ও শেষের এই মাঝের সময়টায় বাংলাদেশ যে ব্যাটিং করলো তাতেই শোনা যাচ্ছে বাঘের গর্জন! ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩০ রানের স্কোর গড়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই প্রথম ওয়ানডেতে তিনশ’ রানের বড় স্কোর গড়লো বাংলাদেশ। আর এবারের বিশ্বকাপের মাঠে প্রথম ম্যাচের বড় এই স্কোরই বাংলাদেশকে বড় স্বপ্ন দেখাচ্ছে! ম্যাচ জেতার স্বপ্ন!

৩৩০ রানের এই স্কোর বিশ্বকাপের মাঠে তো বটেই, ওয়ানডে ক্রিকেটেও বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। আগেরটা ছিলো ৩২৯ রানের পাকিস্তানের বিপক্ষে। আর বিশ্বকাপের মাঠে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ছিলো স্কটল্যান্ডের বিপক্ষে ৩২২ রানের।

নিজেদের সেরা স্কোর গড়ে সেরার ভঙ্গিতে বিশ্বকাপ শুরুর স্পষ্ঠ ইঙ্গিত দিলো বাংলাদেশ। ম্যাচ জেতানোর মতো সঞ্চয় এনে দিয়েছেন ব্যাটসম্যানরা। এখন বাকি অর্ধেক কাজটা সম্পন্ন করতে হবে বোলারদের।

স্বপ্নের এই ইনিংসের ওপেনিং জুটিতে তামিম ইকবাল ও সৌম্য সরকার যোগ করেন ৬০ রান। শুরুতে ওভার প্রতি রান ছিলো সাতের ওপরে! রানের সেই গতি বাংলাদেশ কখনোই থামায়নি। প্রথম পাওয়ার প্লেতে আসে ৬০ রান। দ্বিতীয় পাওয়ার প্লেতে যোগ হলো ১৭৯ রান। আর শেষের দশ ওভারে বাংলাদেশ ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার বোলারদের নিয়ে স্রেফ খেললো! শেষের এই দশ ওভারে রান যোগ হলো ৮৬।

সৌম্য সরকার ইনিংস বড় করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ৩০ বলে ৪২ রানে ফিরেন তিনি। সাকিব ও মুশফিক তৃতীয় উইকেট জুটিতে ১৪২ রান তুলে বাংলাদেশকে বড় স্কোরের পথে রাখেন। এই দুজনেই সেঞ্চুরির স্বপ্ন জাগিয়ে তুলেন। কিন্তু দুজনেই ফিরলেন সত্তুরের ঘরে। সাকিব ৭৫ রানে। মুশফিক ৭৮ রানে।

শেষের দিকে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেনও ব্যাট হাতে দাপট দেখান। মাহমুদউল্লাহ রিয়াদ ৩৩ বলে করেন ৪৬ রান। মোসাদ্দেকের ব্যাট হাসলো ২০ বলে ২৬ রানের আনন্দে।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ: ৩৩০/৬ (৫০ ওভারে, তামিম ১৬, সৌম্য ৪২, সাকিব ৭৫, মুশফিক ৭৮, মিঠুন ২১, মাহমুদউল্লাহ ৪৬*, মোসাদ্দেক ২৬, মিরাজ ৫*, ফেলুকুওয়াও ২/৫২, মরিস ২/৭৩, ইমরান ২/৫৭)।

এ সম্পর্কিত আরও খবর