সেরেনা জিতলেও ওজনিয়াকির বিদায়

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 03:24:08

সেরেনা উইলিয়ামসও কি সেরা সময়টা পেছনে ফেলে এসেছেন? মাতৃত্বের স্বাদ নিয়ে কোর্টে ফিরে সংগ্রাম করতে হচ্ছে যুক্তরাস্ট্রের এই মহাতারকাকে। ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে যাচ্ছিলেন তিনি। অল্পের জন্য রক্ষা। সোমবার প্রথম রাউন্ডে রাশিয়ার ভিতালিয়া দিয়াতেকেনকোর বিপক্ষে আরেকটু হলে হেরেই যাচ্ছিলেন। শেষ পর্যন্ত ২-৬, ৬-১, ৬-০ গেমে জিতে কোর্ট ছাড়েন তিনি।

তবে রোলা গ্যাঁরো ঠিকই অঘটন দেখল সোমবার। মেয়েদের এককে বিশ্বের ৬৮ নম্বরের কাছেই কীনা হেরে গেলেন ক্যারোলিন ওজনিয়াকি। ভেরোনিকা কুদারমিতোভা চমকে দিলেন ফেভারিটকে৷ একইসঙ্গে বিদায় নিয়েছেন পেত্রা কিতোভা। ইনজুরির কাছে হার মানেন তিনি।

ক্লে কোর্টে সেরেনার শুরুটা ছিল বাজে। তারপরও ঠিকই ম্যাচ জিতে কোর্ট ছাড়েন সাবেক এই নাম্বার ওয়ান। সংগ্রামী সেই জয়ের পর যেন হাঁফ ছেড়ে বাঁচলেন সেরেনা। ৩৭ বছর বয়সী এই গ্রেট জানাচ্ছিলেন, ‘প্রথম রাউন্ডের ম্যাচ সব সময়ই আতঙ্কের। প্রথম সেটে আমি অনেক ভুল করেছি। তারপর আমি ম্যাচে ঠিকই ফিরে এসেছি।’

তিনবারের ফরাসি ওপেন জয়ী সেরেনা শেষবার বড় খেতাব জেতেন ২০১৭ অস্ট্রেলিয়ান ওপেনে। গত বছর কন্যা সন্তানের জন্মের পর কোর্টে ফিরলেও সাফল্য এখন অব্দি আর ধরা দেয়নি।

সাবেক অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ওজনিয়াকি প্রথম সেট অবশ্য জিতেছিলেন অনায়াসে, ৬-০। কিন্তু এরপরই পথ হারালেন। ৬-৩ ও ৬-৩ গেমে জিতে হাসিমুখে কোর্ট ছাড়েন ভেরোনিকা কুদারমিতোভা।

এদিকে ফ্রেঞ্চ ওপেন টেনিসের পুরুষ এককের দ্বিতীয় রাউন্ডে পা দিয়েছেন গতবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ও নাম্বার ওয়ান নোভাক জোকোভিচ। রোলা গ্যাঁরোয় ১২ নম্বর ট্রফির জন্য লড়ছেন ক্লে কোর্ট মাস্টার নাদাল।

সোমবার জার্মানির ইয়ানিক হ্যানফম্যানকে সরাসরি ৬-২, ৬-১ ও ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে যান নাদাল। একইভাবে সহজেই প্রথম রাউন্ডার বাঁধা পেরোলেন জোকোভিচ। পোল্যান্ডের হুবার্ট হুরকাজকে ৬-৪, ৬-২ ও ৬-২ গেমে হারিয়েছেন এই সার্বিয়ান তারকা।

সোমবার এছাড়া ফরাসি ওপেনের পুরুষ এককের চ্যাম্পিয়ন স্ট্যান ওয়ারিঙ্কা। সুইজারল্যান্ডের এই টেনিস তারকা ৬-১, ৬-৭, ৬-২ ও ৬-৩ গেমে হারান স্লোভাকিয়ার জোসেফ কোভালিককে।

এ সম্পর্কিত আরও খবর