ষষ্ঠ রাউন্ড শেষেও শীর্ষে মিনহাজ

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-09 18:48:43

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় দাপটে এগিয়ে যাচ্ছেন মোহাম্মদ মিনহাজ উদ্দিন। ষষ্ঠ রাউন্ডের খেলা শেষেও এককভাবে শীর্ষে বাংলাদেশ নৌবাহিনীর এই আন্তর্জাতিক মাস্টার। ৬ খেলায় তার অর্জন পূর্ণ ৬ পয়েন্ট।

রোববার ষষ্ঠ রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

রেটিং দাবায় পাঁচ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয়স্থানে আছেন ৫ জন খেলোয়াড়। তারা হলেন-জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ ও ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন, সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের মোহাম্মদ আমিনুল ইসলাম ও তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী।

৯ দাবাড়ু সাড়ে চার পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। তারা হলেন- ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, মোঃ আবু হানিফ, দ্বীন মোহাম্মদ, ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, ভারতের সৌমিক দত্ত ও নেসার উদ্দিন। ফিদে মাস্টার আমিনুল হারালেন ইয়াসীন আরাফাতকে। আরেক ফিদে মাস্টার পরাগের কাছে হারেন মো. মাসুম হোসেন।

ষষ্ঠ রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মিনহাজ হারান ক্যান্ডিডেট মাস্টার সুব্রতকে। ফিদে মাস্টার জাভেদের কাছে হার মানেন সব্যসাচী মন্ডল। ক্যান্ডিডেট মাস্টার শরীফ হারিয়েছেন আনিস শিকদারকে।

৮ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বাংলাদেশ ও ভারতের ১১৪ জন দাবাড়ু। প্রতিযোগিতা চলবে ২৯ মে পর্যন্ত। টুর্নামেন্টে বিজয়ীদের জন্য থাকছে দেড় লাখ টাকার প্রাইজমানি।

এ সম্পর্কিত আরও খবর