জোকোভিচকে হারিয়ে মধুর প্রতিশোধ নাদালের

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-31 19:53:23

একেই বলে মধুর প্রতিশোধ! বছরের শুরুতে তার কাছে হেরেই শেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন। সেই হারের প্রতিশোধটা নিতে দেরি করলেন না রাফায়েল নাদাল। নোভাক জোকোভিচকে হতাশ করে জিতে নিয়েছেন শিরোপা। এটিই ২০১৯ সালের প্রথম শিরোপা নাদালের।

রোববার দুই ঘণ্টা ২৫ মিনিটের লড়াই শেষে এই স্প্যানিয়ার্ড জিতে নেন ক্যারিয়ারের নবম ইতালিয়ান ওপেন!

অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিলেন তিনি। সেই হারের প্রতিশোধ নিয়ে এবার জিতলেন ৬-০, ৪-৬, ৬-১ গেমে।

এটি নাদালের ৩৪তম মাস্টার্স শিরোপা! ক্যারিয়ারে ট্রফির সংখ্যা দাঁড়িয়েছে ৮৪-তে।

মন্টে কার্লো, বার্সেলোনা ও মাদ্রিদের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার তিক্ত অভিজ্ঞতা নিয়েই রোববার জোকোভিচের মুখোমুখি হয়েছিলেন নাদাল। প্রিয় কোর্ট রোঁল্যা গ্যারাের ফ্রেঞ্চ ওপেনে নামার আগে প্রস্তুত করে নেওয়ার বড় সুযোগটাই কাজে লাগালেন তিনি।

তবে নাম্বার ওয়ান জোকেভিচের বিপক্ষে প্রথম সেটে রীতিমতো উড়ে গিয়েছিলেন তিনি। ৬-০ গেমে প্রথম সেট জয়ের পর দ্বিতীয় সেটেও দাপট ছিল নাদালের। কিন্তু শেষে এসে সর্বনাশ। এরপরই দারুণ দাপটে ফেরেন দুইনম্বর তারকা নাদাল। ৬-১ গেমে তৃতীয় সেট জিতে হাসিমুখে কোর্ট ছাড়েন তিনি।

এবার নিয়ে ৫৪বার এককের লড়াইয়ে মুখোমুখি হয়েছিলেন এই দুই টেনিস তারকা। যেখানে নাদাল জিতলেন ২৮বার। ২৬বার জেতেন সার্বিয়ান তারকা জোকোভিচ।

এমন সাফল্যের পর জমিনেই পা থাকল নাদালের। বলছিলেন, ‘নোভাক কিংবা রজারের (ফেদেরার) বিরুদ্ধে আমার ম্যাচ এখন ঐতিহ্য হয়ে উঠেছে। খুবই ভালো খেলেছে নোভাক। তবে ক্লে কোর্টে আমার সুযোগ বেশি থাকে। এখানে অন্যদের চেয়ে আমি কিছুটা এগিয়ে। প্রিয় কোর্টে শিরোপা জিতে আমি খুবই খুশি। এই প্রাপ্তিটা উপভোগ করতে চাই আমি।’

এ সম্পর্কিত আরও খবর