কাঁধে চোট, ভারতের কেদার যাদবের বিশ্বকাপ শঙ্কায়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 08:27:24

আইপিএল সবার উপকার করে না। কারো কারো ক্ষতিও করে! এই যেমন কেদার যাদব। ভারতের এই অলরাউন্ডার কাঁধে চোট পেয়েছেন রোববার আইপিএলের ম্যাচে। তার দল চেন্নাই সুপার কিংস প্লে অফে খেলছে, কিন্তু আইপিএলের বাকি ম্যাচগুলোতে কেদার যাদব এখন দর্শক! কাঁধের চোট থেকে সেরে উঠতে বেশ সময় লাগবে। এমনকি তার বিশ্বকাপে খেলাও এখন বড় শঙ্কায়!

রোববার কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান কেদার যাদব। চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছেন-‘তার চোটের ধরন জানাচ্ছে দলের হয়ে প্লে-অফে খেলতে পারছেন না কেদার যাদব। চোটের এক্সরে ও স্ক্যান করানো হবে। বিশ্বকাপের আগে সে যেন সুস্থ হয়ে উঠতে পারে সেটাই এখন তার মুল লক্ষ্য।’

পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে লেগ সাইডের বাউন্ডারিতে ফিল্ডিংয়ের সময় ডাইভ দিয়ে একটি বল ধরতে গিয়ে বাঁম কাঁধে চোট পান কেদার। পাঞ্জাবের ইনিংসের ১৪তম ওভারের সময় ঘটনাটা ঘটে। ডোয়াইন ব্রাভো তখন বোলিং করছিলেন। রবিন্দু জাদেজার একটি ওভার থ্রো বাঁচাতে গিয়ে কেদার ডাইভ দেন। শুয়ে পড়ে তিনি বলটা ঠিকই ধরেন। থ্রোও করেন। তবে সঙ্গে সঙ্গে ব্যথা অনুভব করেন কাঁধে। চেন্নাই দলের ফিজিও টমি সিমসেক মাঠে আসেন। কিন্তু ব্যথা সইতে না পেরে কেদার একহাতে কাঁধ চেপে মাঠ ছাড়তে বাধ্য হন। তার শারীরিক ভাষায় বোঝা যাচ্ছিলো বেশ যন্ত্রণা পাচ্ছেন তিনি। ম্যাচের বাকি সময় কেদার যাদব আর মাঠে ফিল্ডিং করতে নামতে পারেননি। এই চোটেই তার এবারের আইপিএল শেষ।

আইপিএলে চোট কেদার যাদবের জন্য অবশ্য নতুনকিছু নয়। গেলো মৌসুমে তিনি তার প্রথম ম্যাচেই চোটে পড়েন। সেই চোটেই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আর কোনো ম্যাচেই নামতে পারেননি! এবারো চোটে পড়েন। তবে একটু দেরিতে এই যা!

আইপিএলের চলতি মৌসুমে ইনজুরিতে পড়া খেলোয়াড়দের তালিকা ক্রমশ লম্বা হচ্ছে। প্লে-অফে নাম লেখানো দল দিল্লি ক্যাপিটালসের কাগিসো রাবাদা এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের ডেল স্টেইনও ইনজুরি নিয়ে দেশে ফিরে গেছেন। আইপিএলের ইনজুরি লিস্টে সর্বশেষ সংযোজন ভারতের কেদার যাদব।

বিশ্বকাপে আগে এই ক্রিকেটাররা পুরোমাত্রায় ফিটনেস ফিরে পাবেন কিনা-তা নিয়ে জোর শঙ্কা থাকছে। ২৩ মে’র মধ্যে আইসিসির অনুমতি ছাড়াই যে কোনো দল তাদের পূর্বঘোষিত বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারে।

এ সম্পর্কিত আরও খবর