বিশ্বকাপ দল থেকেই বাদ ড্রাগপাপী হেলস

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 15:43:14

বিশ্বকাপ দলে জায়গা পেলেও শুরুতে সবাইকে অবাক করে কিছুদিনের জন্য বিশ্রামে চলে গিয়েছিলেন তিনি। তারপরও জানা যায় অবসাদ নয়, নিষিদ্ধ ড্রাগ সেবন করেছেন অ্যালেক্স হেলস! নিয়মিত পরীক্ষায় জানা যায় নিষিদ্ধ বস্তু সেবন করেছেন তিনি। এ কারণে শুরুতে ২১ দিনের জন্য নিষিদ্ধ করা হয় তাকে।

সোমবার জানা গেল, ইংল্যান্ডের বিশ্বকাপের প্রাথমিক দল থেকেই এই ওপেনার বাদ। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) কঠোর এই সিদ্ধান্ত নিয়েছে।

অ্যালেক্স হেলসকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস ও প্রধান নির্বাচক এড স্মিথ।

ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা দলে সঠিক পরিবেশ সৃষ্টি করার ব্যাপারে গুরুত্ব দিয়েছি। অপ্রয়োজনীয় কোনো ব্যাপারে মনোযোগে বিঘ্ন ঘটাতে চাই না। বিশ্বকাপের আগে গুরুত্বপূর্ণ সময়ে দলকে সাফল্য পাওয়ার পরিবেশ এনে দেওয়া নিশ্চিত করা হয়েছে।’

এইতো কিছুদিন আগে ক্রিকেট থেকে কিছুদিনের জন্য বিশ্রামে যাওয়ার ঘোষণা দেন হেলস। বিশ্বকাপের ঠিক আগে তার এমন সিদ্ধান্তে বিস্মিত হয়েছিলেন অনেকেই। কিন্তু ডোপ টেস্টে পজেটিভ হওয়ার পরই দিনের আলোর মতো সব পরিস্কার হয়ে যায়।

এরপরই মাদক নীতি ভাঙায় তাকে তিন সপ্তাহের জন্য নিষিদ্ধ আর বার্ষিক বেতনের শতকরা পাঁচ ভাগ জরিমানা করা হয়। এবার বিশ্বকাপ দল থেকেই হেলসকে বাদ দিলো ইসিবি। বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের ১৫ জনের প্রাথমিক দলে ছিলেন তিনি।

অ্যাশলে জাইলস জানালেন এই সিদ্ধান্ত নেওয়ার আগে অনেক সময় নিয়ে ভেবেছেন তারা। ইসিবির ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আমরা ইংল্যান্ড দলের চারপাশে সুস্থ পরিবেশ সৃষ্টির চেষ্টা করছি। ওদের মনোযোগে সমস্যা হতে পারে এমন কিছু থেকে দূরে থাকতে এবং মাঠে সফল হওয়ার জন্য মনোযোগ ধরে রাখতে সবকিছু করে যাচ্ছি।’

তবে এই সিদ্ধান্তের পর ৩০ বছর বয়সী হেলসের ক্যারিয়ারের শেষ দেখছেন না জাইলস। তিনি জানান, ‘আমি নিশ্চিত ইংল্যান্ডের হয়ে এখানই ক্যারিয়ার শেষ হচ্ছে না হেলসের। ইসিবি এবং পিসিএ ওকে সহযোগিতা করে যাবে। তার কাউন্টি দল নটিংহামশায়ারের সঙ্গে যৌথভাবে সব সহযোগিতা দেওয়া হবে।’

ইংল্যান্ডের নির্ভরযোগ্য ওপেনার হেলস। এ পর্যন্ত ৭০ ওয়ানডেতে ৩৭.৭৯ গড়ে ৬টি সেঞ্চুরিসহ করেছেন ২৫২৭ রান। কিন্তু দেশের মাঠে বিশ্বকাপে দর্শক হয়েই থাকতে হচ্ছে এই ডোপপাপীকে। এভাবে নিয়ম ভাঙা তার জন্য অবশ্য নতুন নয়। ২০১৭ সালে ব্রিস্টলের এক নাইটক্লাবের বাইরে মারামারি করে কিছুদিনের জন্য নিষিদ্ধও হয়েছিলেন তিনি।

আরো পড়ুন-

বিশ্বকাপের আগে হঠাৎ বিশ্রামে হেলস!

ড্রাগ টেস্টে পজিটিভ, ইংল্যান্ড ওপেনার অ্যালেক্স হেলস..

এ সম্পর্কিত আরও খবর