সাকিব হতাশ এবং অপেক্ষায়...

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 11:43:35

-আইপিএল আপনার কেমন কাটছে?

এমন প্রশ্নের জবাব কি হতে পারে সেটা সম্ভবত প্রশ্নকর্তারও জানা! উত্তর দিতে গিয়ে সাকিবও একটু হাসলেন। এমন হাসির একটা নাম আছে-শুকনো হাসি!

দলের আটটি ম্যাচ হয়ে গেছে। আর সেই আট ম্যাচের মধ্যে মাত্র একটিতে খেলেছেন সাকিব। বাকি সাত ম্যাচের একাদশেই তার নাম নেই। ম্যাচ চলাকালে ডাগআউটে বসেই সময় কাটছে। অন্যের খেলা দেখছেন। এমন অবস্থায় সময় কেমন কাটছে এমন প্রশ্ন তো যন্ত্রণা আরো বাড়িয়ে দেয়। সাকিবও কষ্ট লুকানোর কোনো চেষ্টা করলেন না-‘আমি তো বেশি ম্যাচই খেলিনি। এটা অবশ্যই হতাশজনক। তবে সেই সঙ্গে বাস্তবতাটাও মনে রাখতে হবে। এই মূর্হূতে বিদেশি কোটায় একাদশে খেলা দলের খেলোয়াড়রা ভাল খেলছে। দলও ভালো খেলছে। এমন পরিস্থিতিতে দলে আমার সুযোগ পাওয়াটা বেশ কঠিনই বটে! তাই বলে আমি বসে নেই। নেটে পরিশ্রম করে যাচ্ছি। অপেক্ষায় আছি সুযোগ এলে সেটাকে যেন দু’হাত ভরে নিতে পারি।’

চলতি আইপিএলে সাকিব সানরাইজার্স হায়দরাবাদের হয়ে শুধু প্রথম ম্যাচেই খেলতে পেরেছিলেন। সেই ম্যাচে ব্যাট করার সুযোগ হয়নি তার। বোলিংয়ে শেষ ওভারে ম্যাচ বাঁচাতে পারেননি। কলকাতা নাইটরাইডার্সের বিপক্ষে ইডেন গার্ডেন্সের সেই ম্যাচে ৪১ রানে ১ উইকেট পান।

পয়েন্ট টেবিলে সানরাইজার্সের অবস্থান খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই এখন। ৮ ম্যাচের চার জয় ও চার হার নিয়ে পয়েন্ট তালিকায় তারা পঞ্চম। শেষ তিন ম্যাচে টানা হেরেছে। রোববার বিকেলে কলকাতা নাইটরাইডার্সের সঙ্গে সানরাইজার্স ফিরতি ম্যাচে নামে। প্রথম পর্বে হারের সেই বদলা কি নিজ মাঠে নিতে পারবে সানরাইজার্স?

এই ম্যাচের আগে ক্রিকইনফোর সঙ্গে এক সাক্ষাতকারে সাকিব বলেন-‘আমরা বেশ কয়েকটি ক্লোজ ম্যাচ হেরেছি। যে ম্যাচগুলোতে আমাদের অবশ্যই জেতা উচিত ছিলো। কিন্তু হেরে গেছি। আসলে এটাই টি-টুয়েন্টি ক্রিকেটের সৌন্দর্য। ম্যাচের গুরুত্বপূর্ণ সময় কাজগুলো যাতে ঠিক মতো হয় সেই চেষ্টাই আমাদের করতে হবে। পয়েন্ট টেবিলে আমরা এখন একটু পিছিয়ে। তবে টি-টুয়েন্টি ক্রিকেটে মুহূর্ত, ফল দ্রত বদলেও যায়। সেই সময়ের অপেক্ষায় আছি আমরা।’

এ সম্পর্কিত আরও খবর