চেলসিকে হারিয়ে ফের শীর্ষে লিভারপুল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 15:30:53

ম্যানচেস্টার সিটিকে উপভোগের সুযোগই দিলো না লিভারপুল। দিন না যেতেই ফের শীর্ষে পেপ গার্দিওলার দল। রোববার দিনের প্রথম ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শীর্ষে উঠে এসেছিল সিটি। কিন্তু বিকেল গড়াতেই তাদের টপকে গেলো লিভারপুল। আরেক জায়ান্ট চেলসিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে ফিরে এসেছে অলরেডরা!

রোববার এনফিল্ডে নিজেদের মাঠে চেলসিকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। এই জয়ে শিরোপা জয়ের পথে দলটি এগিয়ে গেলো আরো একধাপ!

অবশ্য আরো বড় ব্যবধানেই জিততে পারতো লিভাপুল। কিন্তু বারবারই সুযোগগুলো ঠিকঠাক মতো কাজে লাগাতে পারেন নি দলটির তারকা ফুটবলাররা। বিশেষ করে একেবারেই শুরুতে সাদিও মানের ভাসানো ক্রসে বলে চলে যায় মোহাম্মদ সালাহর কাছে। কিন্তু গোলের সহজতম সুযোগটা কাজে লাগাতে পারেন নি তিনি।

পুরো প্রথমার্ধ এভাবেই আক্ষেপে সময় কেটেছে। গোল পেতে থাকতে হয় ৫১তম মিনিট অব্দি। এবার আর গোলের উৎস তৈরি নয়, দলকেই এগিয়ে দেন সাদিও মানে। সতীর্থ জর্ডান হেন্ডারসনের ভাসানো ক্রসে লাফিয়ে মাথাটা ছুঁইয়ে দেন দিনি (১-০)। এবারের প্রিমিয়ার লিগে এটি তার ১৮ নম্বর গোল।

দুই মিনিটে না যেতেই ব্যবধানটা দ্বিগুণ করে ফেলে লিভারপুল। এবার সেই চেনা সালাহর দেখা মিললো। দূরপাল্লার এক শটে বল পাঠিয়ে দেন চেলসির জালে। এটি চলতি লিগে তার ১৯তম গোল। সমান গোল করে যৌথভাবে শীর্ষে আছেন ম্যানসিটির সার্জিও আগুয়েরো।

ম্যাচে ফিরতে কম চেষ্টা করেনি চেলসিও। কিন্তু ইডেন হ্যাজার্ডরা সুযোগ কাজে লাগাতে না পারলে হতাশা নিয়েই মাঠ ছাড়ে দল। আর এই জয়ে ৩৪ ম্যাচে লিভারপুলের অর্জন ৮৫ পয়েন্ট। ৮৩ পয়েন্ট নিয়ে এরপরই আছে ম্যানচেস্টার সিটি। যারা রোববারই দিনের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে হারিয়েছে ৩-১ গোলে।

প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পার ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে এক পয়েন্ট কম নিয়ে এরপরই চেলসি। ৬৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এ সম্পর্কিত আরও খবর