গোল উৎসবের ম্যাচে শেষ হাসি আবাহনীর

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 23:59:44

শুরু থেকে শেষ অব্দি প্রাণ ছিল লড়াইয়ে। পেন্ডুলামের মতোই ম্যাচটা একেক সময় কথা বলছিল আবাহনী লিমিটেডের হয়ে আবার কখনো দাপট দেখাচ্ছিল শেখ জামাল ক্রীড়া চক্র। কিন্তু ৯০ মিনিট শেষে আবাহনীই হাসিমুখে মাঠ ছাড়লো। শুরুতে পিছিয়ে পড়েও জিতলো ঢাকার ফুটবলের জনপ্রিয় এই ক্লাবটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার গোল উৎসবের ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ে আবাহনী। তবে এরপরই ঘুরে দাঁড়িয়ে তুলে নেয় মনে রাখার মতো এক জয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৪-৩ গোলে জিতেছে আবাহনী। যদিও খেলার প্রথম মিনিটে লিড নেয় শেখ জামাল। সানডে চিজোবার ভুল পাসে বল পেয়ে যান সলোমন কিংস। তিনি পাস বাড়ান সাখাওয়াত হোসেন রনিকে। তার কাছ থেকে বলে পেয়ে সুযোগটা কাজে লাগালেন দলের আর্জেন্টাইন ফুটবলার লুসিয়ানো এমানুয়েল পেরেস (১-০)।

তবে ম্যাচে ফিরতে সময় নেয়নি আবাহনী। দশম মিনিটে নাবীব নেওয়াজ জীবনের ভাসানো বলে দুর্দান্ত এক হেড নেন আফগান ফুটবলার মাসিহ সাইঘানি (১-১)। এরপর ভাগ্যটা সঙ্গেই ছিল দলটির। বিশেষ করে ২৭তম মিনিটের আত্মঘাতী গোলই এগিয়ে দেয় তাদের। ভুলটা করেন শেখ জামালের মাঞ্জুর রহমান মানিক।

চৈত্রের শেষদিনের বিকেলে এদিনও নেমে আসে অঝোর ধারা! ঝড়-বৃষ্টির কারণে এক পর্যায়ে খেলা বন্ধ করে দিতে বাধ্য হন রেফারি। দীর্ঘ সময় ড্রেসিং রুমেই বন্ধী থাকতে হয় ফুটবলারদের। এক ঘণ্টা ১৭ মিনিট পর শুরু হয় ম্যাচ।

খেলার ৬৩তম মিনিটে চিজোবার কাছ থেকে পাস পেয়ে আবাহনীকে আরো এগিয়ে দেন দলের হাইতিয়ান ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্ট (৩-১)। খেলার ৭০তম মিনিটে চিজোবার হেড থেকে বল পেয়ে ধানমন্ডির ক্লাবটির পক্ষে গোল করেন নাবীব নেওয়াজ জীবন। এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে এটি তার ৮ নম্বর গোল।

ম্যাচের শেষদিকে উত্তেজনা ফিরিয়ে আনে শেখ জামাল। জাকির হোসেন জিকু শুরুতে ব্যবধান কমান। এরপর ৯০তম মিনিটে তিনি আরেকটি গোল করলে জমে উঠৈ লড়াই। কিন্তু শেষরক্ষা হয়নি। আবাহনী তুলে নেয় টানা চতুর্থ জয়।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আবাহনী। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস।

শনিবারের আরেক ম্যাচে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে মুখোমুখি হয় টিম বিজেএমসি ও ব্রাদার্স ইউনিয়ন। অবনমনের শঙ্কায় থাকা এই দুই ক্লাবের লড়াই গোলশূন্য ড্র হয়েছে। ১১ ম্যাচে ৫ পয়েন্ট ব্রাদার্সের। ৪ পয়েন্ট নিয়ে এরপরই বিজেএমসি।

এ সম্পর্কিত আরও খবর