প্যারিসের হাসপাতালে কিংবদন্তি পেলে

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:17:25

ফ্রান্সের রাজধানীতে সময়টা ভালই কাটছিল তার। তরুণ ফুটবলার কিলিয়ান এমবাপের সঙ্গে হাসি-খুশি ফ্রেমে ধরা পড়েন পেলে। বিশ্বকাপ জয়ী ওই ফরাসি ফুটবলারের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তি। কিন্তু দিন ফুরোতেই রাতে প্রচন্ড জ্বরে কাবু তিনি। দ্রুত সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারকে ভর্তি করা হয় প্যারিসের একটি হাসপাতালে!

একটি অনুষ্ঠানে যোগ দিতে ব্রাজিল থেকে প্যারিসে উড়ে গিয়েছিলেন পেলে। সেখানেই দেখা এমবাপের সঙ্গে। অনুজ ফুটবলারের উচ্ছ্বসিত প্রশংসাও করলেন তিনি। প্রাণবন্ত পেলেকে অসুস্থ মনে হয়নি। গলা ছেড়েই এমবাপে বন্দনায় মাতেন তিনি। রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান ফুটবলারকে নিয়ে বললেন, ‘আমি ক্যারিয়ারে ১,০২৫টি গোল করেছিলাম। ওর পক্ষে এক হাজার গোল করা সম্ভব।’

সুইস ঘড়ি প্রস্তুতকারক একটি প্রতিষ্ঠানের আমন্ত্রনেই অনুষ্ঠানে যোগ দেন পেলে। কিন্তু এরপরই রাতে হাসপাতালে ভর্তি হন তিনটি বিশ্বকাপ জেতা এই সাবেক ফুটবলার। ফরাসি গণমাধ্যম জানিয়েছে প্যারিসের হোটেল থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় পেলেকে। তার শারীরিক অবস্থা নিয়ে এছাড়া বিশেষ কিছু জানা যায়নি।

অবশ্য ৭৮ পেরিয়ে যাওয়া ফুটবলের রাজা অসুস্থ অনেক দিন ধরেই। হাসপাতাল-বাসা করেই সময় কাটছে তার। এ কারণে সামাজিক অনুষ্ঠান থেকে নিজেকে আড়াল করে রাখছেন পেলে। ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে ৯১ ম্যাচে খেলে পেলে করেছেন ৭৭ গোল। জেতেন ১৯৫৮, ৬২ ও ৭০ সালের বিশ্বকাপ ট্রফি। 

এ সম্পর্কিত আরও খবর