নেপালের ক্লাবকে হারিয়ে শুরু আবাহনীর

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 15:38:02

প্রত্যাশার সঙ্গে প্রাপ্তিরই দেখা হলো। এএফসি কাপে দুর্দান্ত সূচনা হয়েছে আবাহনী লিমিটেডের। নেপালের চ্যাম্পিয়ন ক্লাব মানাং মার্সিয়াংদিকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করলো বাংলাদেশের এই দল।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে বুধবার বিকেলে ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচ ১-০ গোলে জয় তুলে নেয় আবাহনী।

যদিও ম্যাচের শুরুতে ঠিক ছন্দে ছিলো না আবাহনী। পঞ্চম মিনিটে গোলরক্ষক শহীদুল আলম সোহেল প্রাচীর তুলে না দাঁড়ালে পিছিয়ে পড়তে পারতো দল। এরপর অবশ্য চেনা পথে ফেরে ধানমন্ডির ক্লাবটি।

খেলার ২৭তম মিনিটেই দল পেয়ে যায় সেই মহামূল্যবান গোলটি। কর্নার থেকে ভেসে আসা বলে হেড আবাহনীর আফগান ফরোয়ার্ড মাসিহ সাইঘানির। অবশ্য প্রথমার্ধে সানডে চিজোবা সুযোগ কাজে লাগালে ব্যবধান দ্বিগুণ হতে পারতো।

দ্বিতীয়ার্ধেও নেপালের ক্লাবটি লড়ে গেছে। কিন্তু সমতা ফেরাতে পারেনি। এএফসি কাপের গত দুই আসরে গ্রুপ পর্ব পেরুতে না পারা আবাহনী এবার দারুণ সম্ভাবনা নিয়ে শুরু করলো।

১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে আবাহনীর প্রতিপক্ষ ভারতের মিনেরভা পাঞ্জাব। নেপালের মার্সিয়াংদির সঙ্গে ফিরতি লেগের ম্যাচ ১৯ জুন।

আবাহনী: শহীদুল আলম সোহেল, রায়হান হাসান, মাসিহ সাইগানি, টুটুল হোসেন বাদশা, ওয়ালি ফয়সাল, ওয়েলিংটন প্রিওরি, আতিকুর রহমান ফাহাদ, নাবীব নেওয়াজ জীবন (মামুনুল), কেরভেন্স বেলফোর্ট, রুবেল মিয়া (জুয়েল রানা) ও সানডে।

এ সম্পর্কিত আরও খবর