লিগ সেরা বোলিং মাশরাফির, আবাহনীর জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 06:46:46

আগের ৪ ম্যাচে খেলেছিলেন কিন্তু তেমন প্রভাব বোঝা যাচ্ছিলো না। সেই অভাব মিটিয়ে দিলেন মাশরাফি বিন মর্তুজা লিগে নিজের পঞ্চম ম্যাচে। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে আবাহনী এই ম্যাচ জিতলো ২৯ রানে। মাশরাফি প্রভাব দেখালেন ৪৬ রানে ৬ উইকেট শিকার করে। চলতি লিগে এক ম্যাচে এটাই যে কোন বোলারের সেরা বোলিং রেকর্ড।

সাভারে ব্যাটিং সহায়ক উইকেটে সাধারত প্রায় সব ম্যাচে ব্যাটসম্যানরা দাপট দেখান। এই ম্যাচেও ব্যাটসম্যানরাই দাপট দেখাচ্ছিলেন। আবাহনীর ওপেনার জহুরুল ইসলাম অমি লিগে নিজের দ্বিতীয় সেঞ্চুরি হাঁকান। জবাবি ইনিংসে গাজী ক্রিকেটার্সের ইমরুল কায়েস লিগে নিজের প্রথম সেঞ্চুরি পেলেন। তবে ম্যাচের শেষবেলায় ৬ উইকেট শিকার করে নিজের বোলিং কৃতিত্বকেই শিরোনাম করে রাখলেন মাশরাফি বিন মর্তুজা।

আবাহনীর ২৮৬ রানের জবাবে গাজীর ইনিংস থেমে যায় ২৫৭ রানে। শেষ ৩৬ বলে ম্যাচ জিততে গাজীর প্রয়োজন দাড়ায় ৬২ রান। হাতে বাকি ছিলো ৪ উইকেট। তৌহিদ তারেক খেলছিলেন ২৪ রান নিয়ে। সাজ্জাদুলের রান তখন ১৪। দুজনে উইকেটে বেশ ভালো জমেও গেছেন। টি-টুয়েন্টি মেজাজে খেলতে শুরু করলে শেষের জন্য এই রান তেমন বড় কোন স্কোর নয়। কিন্তু সাইফুদ্দিন ও মাশরাফি যে নিজেদের শেষের বোলিংয়ে আরও বড় বীরত্ব দেখান।

শুরু, মাঝে এবং শেষ-ম্যাচের তিন স্তরেই মাশরাফির বোলিংয়ের সামনে উড়ে যায় গাজী ক্রিকেটার্সের সব প্রতিরোধ। গাজীর প্রথম তিন উইকেটের তিনটিই মাশরাফির! মাঝের স্পেলে একটি উইকেট এবং নিজের শেষ ওভারে আরো দুই উইকেট। অর্থাৎ তিন স্পেলে যখনই বল হাতে নিলেন তখনই উইকেট!

৮ ওভারে ৩০ রানে ৪ উইকেট শিকার করা মাশরাফি যখন তার শেষ দুই ওভার করতে আসেন তখনো গাজী ক্রিকেটার্স ম্যাচ জয়ের স্বপ্ন দেখছে। মাশরাফির ৯ নম্বর ওভারটা একটু খরুচেই গেলো। এক ছক্কা ও এক বাউন্ডারিতে সেই ওভারে তার ব্যয় হলো ১৪ রান। কিন্তু নিজের শেষ ওভারে তৈাহিদ তারেক ও কামরুল ইসলাম রাব্বীকে ফিরিয়ে দিয়ে আবাহনীকে ম্যাচ জেতান মাশরাফি।

জহুরুলের ১৩৮ বলে ১৩০, ইমরুলের ১৫ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১১৮ বলে ১২৬ রান বা আবাহনী অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের ৭৬ বলে ৭১ রানের ইনিংস নেহাতই পার্শ্ব গল্প হয়ে রইলো মাশরাফির ৪৬ রানের ৬ উইকেটের ম্যাচে!

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী ২৮৬/৬ (৫০ ওভারে, জহুরুল ১৩০, মোসাদ্দেক ৭১, নাসুম ২/৪৭, কামরুল ২/৭০)। গাজী গ্রুপ ক্রিকেটার্স: ২৫৭/১০ (৪৮.৪ ওভারে, ইমরুল কায়েস ১২৬, তৈাহিদ তারেক  ৩৯, মাশরাফি ৬/৪৬, সাইফুদ্দিন ২/৬৩)। ফল: আবাহনী ২৯ রানে জয়ী। ম্যাচ সেরা: মাশরাফি বিন মর্তুজা।

এ সম্পর্কিত আরও খবর