৪৯ ফাউলের ম্যাচে কষ্টের জয় আর্জেন্টিনার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 17:45:14

চোটের কারণে মাঠের বাইরে ছিলেন দলের সেরা তারকা। তার অভাবটা ভাল করেই চোখে পড়লো ৯০ মিনিটের লড়াইয়ে। তারপরও ভাগ্য ভালো। লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নেমে জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা। মঙ্গলবার রাতে মরক্কোর বিপক্ষে দ্বিতীয়ার্ধের শেষদিকে অ্যাঙ্গেল কোরেরার গোলে স্বস্তির জয় পেয়েয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

মরক্কোর মাঠে অনুষ্ঠিত আন্তর্জাতিক এই প্রীতি ম্যাচে উত্তেজনার কমতি ছিল না। জিততে মরিয়া দুই দলই নেতিবাচক ফুটবল খেলেছে। পুরো ম্যাচে সব মিলিয়ে ৪৯ বার ফাউলের বাঁশি বাজাতে বাধ্য হয়েছেন রেফারি। এমন কী দুই দলের হাতাহাতিও চোখে পড়লো। ম্যাচে ২৭বার ফাউল করেছে আর্জেন্টাইনরা। মরক্কো ২২টি। 

তানজিয়ারে মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। খেলার ৮৩ মিনিটে একমাত্র গোলটি ফরোয়ার্ড কোরেরা।

দলের অধিনায়ক মেসিকে ছাড়া খেলতে নেমে বল দখলের লড়াইয়েও স্বাগতিকদের সঙ্গে পেরে উঠেনি আর্জেন্টিনা। খেলাতেও ছিল না ছন্দ। বিশেষ করে প্রথমার্ধে বাজে ফুটবলের পসরা সাজিয়েছিল লাতিন আমেরিকার দেশটি। দুই দলই একাধিক সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি।

এরমধ্যে খেলার ৮৩তম মিনিটে এসে স্বস্তি পায় আর্জেন্টাইন সমর্থকরা। মাতিয়াস সুয়ারেজের বাড়ানো পাসে অসাধারণ এক গোল করেন কোরেরা। আর এই গোলেই হাসিমুখে মাঠ ছাড়ে মেসিকে ছাড়া খেলতে নামা দলটি।

এদিকে মঙ্গলবারের আরেক প্রীতি ম্যাচে চেক রিপাবলিককে ৩-১ গোলে হারিয়েছে ব্রাজিল। নিজেদের মাঠে আগামী জুন-জুলাইয়ে কোপা আমেরিকার লড়াই। তার আগে শেষ প্রস্তুতি ম্যাচে জয় নিয়েই মাঠ ছাড়লো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এ সম্পর্কিত আরও খবর