এনামুলের সেঞ্চুরির হ্যাটট্রিক!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 04:42:44

তিন ম্যাচে তিন সেঞ্চুরি। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে সেঞ্চুরিকে যেন ‘অভ্যাস’ বানিয়ে ফেলছেন এনামুল হক বিজয়। আবাহনীর বিপক্ষে সেঞ্চুরি দিয়েই শুক্রবার চলতি লিগে তার হ্যাটট্রিক সেঞ্চুরি পূর্ণ হলো।

লিগে নিজের পাঁচ ম্যাচের মতো তিনটিতেই সেঞ্চুরি তার। সেঞ্চুরির এই সাফল্য শুরু করেছিলেন লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ১১১ বলে অপরাজিত ১০০ রান। পাঁচদিন পরে একই ভেন্যুতে সাভারে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে করলেন ১২০ বলে ১০১ রান।

শুক্রবার (২২ মার্চ) আবাহনীর বিরুদ্ধে ১২৫ বলে সেঞ্চুরির আনন্দে ভাসলেন। ১২৮ বলে তার ইনিংসটা শেষ হলো ১০২ রানে। পেছনের টানা তিন ইনিংসে এনামুলের রানটা একবার মনে রাখুন-১০০ নটআউট, ১০১ অপরাজিত এবং ১০২। সেঞ্চুরির সঙ্গে সংখ্যাক্রমের ছন্দও বেশ ভালই মেনে চলছেন এনামুল।

ফতুল্লায় এই ম্যাচে আবাহনী টসে জিতে প্রাইম ব্যাংক ক্রিকেটার্সকে ব্যাটিংয়ে পাঠায়। শুরু থেকেই ব্যাট হাতে দাপট দেখায় প্রাইম ব্যাংক। এনামুল ও জাকির হাসানের ওপেনিং জুটিতে যোগ হয় ৫০ রান। মাত্র ৯.১ ওভারে এই রান তোলে প্রাইম ব্যাংক। ১৮ রান করে জাকির হোসেন স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকতের বলে বোল্ড হলে এনামুলের সঙ্গে জুটি বাঁধেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান অভিমূন্য ঈশ্বরায়ন। দুজনে মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ৩৯ ওভারে যোগ করেন ১৫৪ রান। যেভাবে এ দুজন সামনে বাড়ছিলেন তাতে মনে হচ্ছিলো আগের ম্যাচের মতো এবারো দুজনের সেঞ্চুরিতে হাসবে প্রাইম ব্যাংকের স্কোরবোর্ড।

সেঞ্চুরির কাছে এসে এবার ফিরলেন ভারতীয় ক্রিকেটার অভিমূন্য। ৮৫ রানে সানজামুলের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। অভিমূন্য যখন ৮৫ রানে আউট হয়ে ফেরেন এনামুল তখন ৯২ রানে। নম্বইয়ের ঘরে পৌঁছানো এনামুল অবশ্য অপর প্রান্তে সঙ্গীকে আউট হতে দেখে বিন্দুমাত্র নার্ভাস হননি। দুটি সিঙ্গেল রান নিয়ে পৌঁছান ৯৪ এর ঘরে। সেখান থেকে সানজামুলকে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরিতে পৌঁছান, একেবারে রাজকীয় কায়দায়।

এই রিপোর্ট লেখার সময় প্রাইম ব্যাংক ৪৫ ওভারে আবাহনীর বিপক্ষে ৩ উইকেটে ২৪৮ রান তোলে। যেভাবে তারা সামনে বাড়ছিলো তাতে আবাহনীকে বড় একটা স্কোরের চ্যালেঞ্জ দেয়ার কাজটুকু প্রায় সম্পন্ন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি এনামুল হক বিজয়ের ১২ নম্বর সেঞ্চুরি। বিশ্বকাপের আগেভাগে এনামুলের দুর্দান্ত ফর্ম তাকে বিশ্বকাপের দলে রাখার যুক্তি জোরালো হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর