দোলেশ্বরকে উড়িয়ে ট্রফি শেখ জামালের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 05:04:48

ফরহাদ রেজা একাই লড়ে গেলেন। শুরুতে বল হাতে এরপর ব্যাটিংয়েও দেখালেন ক্যারিশমা। কিন্তু এগারজনের ক্রিকেটে একা কী সব করা যায়? যায়না বলেই সোমবার রাতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে হার মানল প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাব। ২৪ রানের অনায়াস জয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টির শিরোপা জিতেছে শেখ জামাল।

সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে টস জিতে ব্যাট করতে নেমে শেখ জামাল ধানমন্ডি ক্লাব সংগ্রহ করে ৭ উইকেটে ১৫৭ রান। জবাব দিতে নেমে ২০ ওভারে ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৩ রান তুলে প্রাইম দোলেশ্বর।

টস জিতে নুরুল হাসান সোহান শুরুতেই ব্যাটিংয়ে নামেন। অধিনায়কের সিদ্ধান্তটা যৌক্তিক করতে ভুল করলেন না শেখ জামালের দুই ওপেনার। ৬২ রানের জুটি গড়েন ইমতিয়াজ হোসেন ও ফারদিন হাসান। এরমধ্যে ২০ বলে ১৮ রান তুলে সাজঘরের পথ ধরেন ফারদিন।এরপর অবশ্য হতাশ করে ফেরেন হাসানুজ্জামান (৪) ও নাসির হোসেন (৫)।

তবে সাবলীল ছিল ইমতিয়াজের ব্যাট। ৪০ বলে তুলে নেন হাফসেঞ্চুরি। আরাফাত সানির বলে উইকেট উড়ে যাওয়ার আগে ৪৪ বলে দুটি ছক্কা ও চারটি বাউন্ডারিতে তিনি করেন ৫৮ রান। এরপর ২৭ বলে ৩৩ রান তুলে সাজঘরের পথ ধরেন নুরুল হাসান সোহান। শেষে তানভির হায়দার ১৫ বলে করেন ৩১ রান। তারই পথ ধরে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় শেখ জামাল।

প্রাইম দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা ৪ ওভারে ৩২ রানে নেন ৩ উইকেট।

জবাবে নেমে শুরুটা দুর্দান্ত ছিল প্রাইম দোলেশ্বরের। দ্রুত ৩৮ রান তুলে পথ দেখান সাইফ হাসান ও মোহাম্মদ আরাফাত। ৩৩ করে ফেরেন সানি জুনিয়র। ‍তারপরই অবশ্য দল পথ হারায়। দ্রুত বিদায় নেন ৪ ব্যাটসম্যান। সাইফ হাসান ফেরেন ২৬ রানে। তার পিছু নেন মার্শাল আইয়ুব (৩), মাহমুদুল হাসান (৩) ও ফরহাদ হোসেন (৬)।

তবে ম্যাচটা জমিয়ে তুলেছিলেন ফরহাদ রেজা। ২০ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংসে দলকে নিয়ে যান লক্ষ্যের কাছাকাছি। কিন্তু নুরুল হাসান সোহানের দুর্দান্ত ক্যাচে ধরেন সাজঘরের পথ। শেষ ৬ বলে ২৮ রান চাই তাদের। কিন্তু ফরহাদ রেজার লড়াই বৃথা করে দোলেশ্বর আটকে যায় ১৩৩ রানে।

৪ উইকেট নেন শহীদুল ইসলাম। মিনহাজুল আফ্রিদি ৪ ওভারে ১০ রানে নেন ১ উইকেট। ২ উইকেট নিয়েছেন শাকিল।তবে ম্যাচসেরা ৫৮ রানের ইনিংস খেলা শেখ জামালের ওপেনার ইমতিয়াজ।

১০৭ রান ও ১১ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা।

সংক্ষিপ্ত স্কোর-

শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ২০ ওভারে ১৫৭/৭ (ফারদিন ১৮, ইমতিয়াজ ৫৮, হাসান ৪, নাসির ৫, সোহান ৩৩, জিয়া ২, তানবীর ৩১, ইলিয়াস সানি ৪*, শহিদুল ০*; সানি জুনিয়র ০/২৪, আরাফাত সানি ১/২৫, এনামুল জুনিয়র ১/৩০, মানিক ১/১২, রেজা ৩/৩২, সৈকত ১/৩১)
প্রাইম দোলেশ্বর: ২০ ওভারে ১৩৩/৮ (সাইফ ২৬, সানি জুনিয়র আহত অবসর ৩৩, মার্শাল ৩, ফরহাদ ৬, মাহমুদুল ৩, রেজা ৪৫, সৈকত ২, আসলাম ৩, মানিক ৩, আরাফাত সানি ৩*, এনামুল জুনিয়র ০; নাসির ০/২৬, শাকিল, ইলিয়াস ১/৩৬, শহিদুল, আফ্রিদি ১/১০)
ফল: শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২৪ রানে জয়ী
ম্যাচসেরা: ইমতিয়াজ হোসেন
টুর্নামেন্টসেরা: ফরহাদ রেজা

এ সম্পর্কিত আরও খবর