হাসপাতাল থেকে মিলল সুখবর

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 22:39:37

ফিলিপ হিউজের সেই ট্র্যাজেডি মনে পড়ে যাচ্ছিল অনেকের। বলের আঘাতে এভাবেই উইকেটে লুটিয়ে পড়েছিলেন অস্ট্রেলিয়ার সেই ক্রিকেটার। এরপর হাসপাতালে নিয়ে গেলেও শোনা যায়নি স্বস্তির খবর। শেষ পর্যন্ত না ফেরার দেশে চলে গিয়েছিলেন তিনি। শনিবার অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সের বাউন্সার দিমুথ করুনারত্নের ঘাড়ে বাজে ভাবে লাগতেই সেই পুরনো স্মৃতি যেন ফিরে আসে। আঁতকে উঠেন অনেকেই!

তবে সুখবর মিলেছে হাসপাতাল থেকে। মারাত্মক চােট পাননি করুনারত্মে। ক্যানবেরা টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করার সময় বাউন্সারে চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। এরপর অ্যাম্বুলেন্সে দ্রুত শ্রীলঙ্কান এই ব্যাটসম্যানকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

দুর্ঘটনাটি ঘটে-শনিবার শ্রীলঙ্কার প্রথম ইনিংসের ৩১তম ওভারে। অজি পেসার প্যাট কামিন্সের একটি বাউন্সার থেকে বাঁচতে নীচু হন করুনারত্নে। কিন্তু বল ঠিক মতো উপরে উঠেনি। ঘণ্টায় ১৪২ কি. মি. গতির সেই বল এসে আঘাত হানে করুনারত্নের ঘাড়ে। মাটিতে লুটিয়ে পড়েন লঙ্কান এই ব্যাটসম্যান।

তারপরই চটজলদি শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়া দলের মেডিক্যাল স্টাফরা ছুটে আসেন মাঠে। প্রাথমিক চিকিৎসাতেও ঠিক না হলে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। যদিও অচেতন ছিলেন না করুনারত্মে।

তিনি আহত হয়ে মাঠ ছাড়ার পর লঙ্কানদের রান ছিল ৮২। আর করুনারত্মে রান ৪৬।

সবকিছু ঠিক থাকলে রোববারই মাঠে দেখা যাবে তাকে। কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়ে দিলেন সুখবর। বলেন, ‘শুরুতে ওর চোট ভীতি ছড়ালেও এখন সবকিছু ঠিক আছে। ও সুস্থ। আশা করছি আগামীকাল (রোববার) ব্যাট হাতে নামতে পারবে।’

ক্যানবেরা টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার ১ম ইনিংসে সংগ্রহ ৩ উইকেটে ১২৩ রান। এর আগে ১ম ইনিংসে ৫ উইকেটে ৫৩৪ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। জো বার্নস করেন ১৮০ রান। আর ট্রাভিস হেড ১৬১। শতরান (১১৪) আসে কার্টিস প্যাটারসনের ব্যাটে।

এ সম্পর্কিত আরও খবর