মুশফিকদের হারিয়ে জয়ে শেষ সিলেটের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 03:56:38

কিছুই হারানোর ছিল না তাদের। আগেই লড়াই থেকে ছিটকে যাওয়া সিলেট সিক্সার্সের জন্য ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতা আর সম্মানের লড়াই। আর সেই দলটির কাছেই কীনা হেরে গেল প্লে-অফ নিশ্চিত করা চিটাগং ভাইকিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর জয়ে শেষ করল অলক কাপালির দল।

শুক্রবার চিটাগংকে অনায়াসে ২৯ রানে হারিয়েছে সিলেট সিক্সার্স। এই জয়ে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লড়াই শেষ করল দলটি। সমান ম্যাচে মুশফিকুর রহিমের দলের পয়েন্ট ১৪।

মিরপুরের শেরেবাংলায় প্রথমে ব্যাট করতে নেমে সিলেট সিক্সার্স সংগ্রহ করে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান। জবাব দিতে নেমে চিটাগং ভাইকিংস ১৮.৩ ওভারে ১৩৬ রানে অলআউট হয়ে যায়।

জয়ের জন্য লক্ষ্যটা অবশ্য আকাশ ছোঁয়া ছিল না চিটাগংয়ের। কিন্তু মিরপুরের উইকেটে সেই রান তোলা সহজ নয়। সঙ্গে সিলেটের বোলাররাও ছিলেন দারুণ ছন্দে। মুশফিকুর রহিম আর মোসাদ্দেক হোসেন ছাড়া কেউই দাঁড়াতে পারলেন না!

৩২ বলে তিন ছক্কা ও তিন চারে ৪৮ রান করেন মুশফিক। আর ১৫ বলে ২৫ রান করেন মোসাদ্দেক। এরমধ্যে দশম ওভারে কাপালির বলে মোসাদ্দেক ছক্কা হাঁকানোর সময় লংঅফে ফিল্ডিং করছিলেন তাসকিন। পা সীমানা দড়িতে লেগে পড়ে যান। সতীর্থের কাঁধে ভর দিয়ে মাঠ থেকে বেরিয়ে যান তাসকিন। এরপরই হাসপাতালে নিয়ে যাওয়া হয় এই পেসারকে। তার চোট অবশ্য গুরুতর নয়। তাসকিনকে সাতদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা।

সুযোগ পেয়ে এবারো কাজে লাগাতে পারেন নি মোহাম্মদ আশরাফুল। চিটাগংয়ের এই ব্যাটসম্যান এবার ফিরে গেলেন কোন রান না করেই।

২৭ রানে ৪ উইকেট নেন সিলেটের পেসার ইবাদত হোসেন। ক্যারিয়ারে প্রথমবারের মতো পেলেন চার উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে দারুণ লড়লেন আন্দ্রে ফ্লেচার। সাব্বির রহমান ও মোহাম্মদ নওয়াজ যোগ্য সঙ্গ দিলেন তাকে। সব মিলিয়ে চিটাগং ভাইকিংসকে চ্যালেঞ্জিং টার্গেটই দেয় সিলেট সিক্সার্স। যদিও টস জিতে নেমেই আফিফ হোসেন ও জেসন রয়কে হারায় সিক্সার্স।

তারপরই সাব্বিরের সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন ফ্লেচার। ২৫ বলে ৩২ রান করা সাব্বিরকে সাজঘরের পথ দেখান নাঈম হাসান। ঝড় তুলে ফিরেছেন নওয়াজ। ১৯ বলে ৩৪ রান করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ তারকা ফ্লেচার ৫৩ বলে খেলা ৬৬ রানের ইনিংস খেলে সিলেটকে বড় সংগ্রহ এনে দেন।

চিটাগংয়ের দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় হার্ডাস ভিলিওন ২৯ রানে শিকার করেন ৪ উইকেট। ১৪ রানে ১ উইকেট নেন নাঈম হাসান।

সংক্ষিপ্ত স্কোর-

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৬৫/৫ (ফ্লেচার ৬৬, আফিফ ১, রয় ১১, সাব্বির ৩২, নওয়াজ ৩৪, জাকের ৮*, পার্নেল ২*; ভিলিওন ৪/২৯, ১/১৪)
চিটাগং ভাইকিংস: ১৮.৩ ওভারে ১৩৬/১০ (ডেলপোর্ট ২, আশরাফুল ০, ইয়াসির ২৭, মুশফিক ৪৮, মোসাদ্দেক ২৫, রাজা ৫, শানাকা ৭, ভিলিওন ১৫, নাঈম ০*, আবু জায়েদ ৫, খালেদ ০; তাসকিন ১/১০, ইবাদত ৪/১৭, পার্নেল ২/২২, নওয়াজ ১/৩৪, কাপালি ১/২৫)
ফল: সিলেট সিক্সার্স ২৯ রানে জয়ী

ম্যাচসেরা: ইবাদত হোসেন

এ সম্পর্কিত আরও খবর