শেষ ম্যাচকে বাঁচা-মরা বলছেন সাকিব

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 17:36:49

জয়ের কাছাকাছি পৌছেও হেরে যাচ্ছে ঢাকা। জয়ী অধিনায়ক হিসেবে মঞ্চে আসার অপেক্ষায় যখন সাকিব, ঠিক তখনই তার দল হেরে যাচ্ছে। আনন্দের খবর দেয়ার বদলে তাকে হতাশা জানাতে হচ্ছে! চলতি বিপিএলে একবার নয়, বেশ কয়েকটি ম্যাচেই এমন ঘটনা ঘটছে। একেবারে শেষে এসে হেরে যাচ্ছে ঢাকা ডায়নামাইটস। আর এভাবে বেশ কয়েকটি ক্লোজ ম্যাচ হারার কারণে টুর্নামেন্টে ঢাকার ভাগ্য এখন ঝুলছে চিকন সুতোয়!

শেষ ম্যাচে খুলনা টাইটানসকে হারাতে না পারলে প্লে অফে ঢাকা নয়, খেলবে রাজশাহী কিংস। আর তাই ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান গ্রুপ পর্বে শনিবার, ২ ফেব্রুয়ারির খুলনার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচকে বলছেন বাঁচা-মরার ম্যাচ!

শুক্রবার, ১ জানুয়ারি মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১ রানে ম্যাচ হারের পর সাকিব বললেন-‘এভাবে একেবারে শেষের দিকে এসে ম্যাচ হেরে আমি ভীষণ হতাশ। এই ম্যাচে আমরা যে অবস্থানে ছিলাম তাতে এটা কোনমতেই শেষ ওভারে আসা উচিত ছিলো না। আরো আগেই ম্যাচ জিতে নেয়া উচিত ছিল আমাদের। এত চমৎকার বোলিং করার পরও বাজে ব্যাটিংয়ের জন্য আমরা ম্যাচটা হেরে গেছি। এখন আমাদের সামনে পরের ম্যাচটাই বাঁচা-মরার ম্যাচ। টানা পাঁচটা ম্যাচ হেরেছি আমরা। এটা মোটেও ভালো কোন ব্যাপার নয়। কুমিল্লার মতো এত শক্তিশালী দলকে আমরা মাত্র ১২৭ রানে আটকে দেয়ার পরও ম্যাচ জিততে পারলাম না। বাজে ব্যাটিংটাই আমাদের ডুবিয়েছে।’

ষষ্ঠ বিপিএলে প্লেঅফের টিকেট পেয়ে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স (১১ ম্যাচে ১৬ পয়েন্ট), রংপুর রাইডার্স (১১ ম্যাচে ১৪ পয়েন্ট) এবং চিটাগং ভাইকিংস (১১ ম্যাচে ১৪ পয়েন্ট)। প্লে অফের চতুর্থ দল কে হবে তা নির্ধারিত হবে ঢাকা ও খুলনার শেষ ম্যাচের পর। এই ম্যাচে ঢাকা যদি জিতে তবে রাজশাহী কিংসের সমান ১২ পয়েন্ট হবে সাকিব আল হাসানের দল ঢাকা ডাইনামাইটসের। তবে পয়েন্ট সমান হলেও ঢাকার রানরেট রাজশাহীর চেয়ে অনেক ভালো। তাই খুলনাকে হারালেই ঢাকা প্লে অফে পৌছে যাবে। আর যদি খুলনার কাছেও ঢাকা হেরে যায় তবে প্লেঅফের চতুর্থ দল হবে রাজশাহী কিংস। ১২ ম্যাচে রাজশাহী কিংসের পয়েন্ট ১২। ঢাকার ১১ ম্যাচ শেষে ১০।

এ সম্পর্কিত আরও খবর