হারের পর আর্মি ক্যাম্পকে দুষছেন পাকিস্তানের কোচ-ক্যাপ্টেনরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-22 13:26:21

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে, দ্বিতীয় ম্যাচে ভালো পারফরম্যান্স দেখিয়েই কিউইদের বিপক্ষে জয় তুলে নিয়েছিল পাকিস্থান। গতরাতে তৃতীয় ম্যাচে আবার বেশ দাপটের সঙ্গেই ম্যাচ নিজেদের করে নিল নিউজিল্যান্ড। তবে এই ম্যাচ শেষে নিজেদের হারের কারণ হিসেবে পাকিস্তানের অধিনায়ক ও কোচ দায়ী করলেন আর্মি ক্যাম্পে নেওয়া ট্রেনিংকে।

গতরাতের ম্যাচে শুরুতে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় কিউইরা। ব্যাট হাতে বেশ ভালো খেলে নির্ধারিত ওভারে দলীয় ১৭৮ রান সংগ্রহ করে বাবর আজমের দল। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা হিমশিম খেলেও পরে মার্ক চ্যাপম্যানের ব্যাটে ভর করে ১০ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড। দলের হয়ে ৪২ বলে অপরাজিত থেকে ৮৭ রান করে ম্যাচসেরাও হন চ্যাপম্যান।

মার্চের শেষদিকে ফিটনেস সমস্যা সমাধানে কাকুলে আর্মি ক্যাম্পে পাঠানো হয় পাকিস্তান ক্রিকেট দলকে। ১০ দিনের সে ক্যাম্পের ট্রেনিং থেকে বেশ ক্লান্ত হয়েই ফেরত আসে দল। তার ওপর পরপর দুইদিন কিউইদের বিপক্ষে খেলতে হলো দুটি ম্যাচ। এই ব্যাপারগুলো ক্রিকেটারদের শারীরিকভাবে অনেকটাই ক্লান্ত করে দিয়েছে বলে মনে করছেন পাকিস্তানের নতুন অন্তর্বতীকালীন হেডকোচ আজহার মাহমুদ।

সঙ্গে নতুন বিপদ হয়ে দেখা দিচ্ছে চোট সমস্যা। প্রথম ম্যাচের অনুশীলনে চোট পান উইকেটকিপার ব্যাটার আজম খান, ফলে চলতি সিরিজে দলে নেই তিনি। গতরাতের ম্যাচে চোট পান আরেক উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ব্যাটিং করা অবস্থায় রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ত্যাগ করে পরে আর ব্যাটিংয়ে ফিরতেই পারেননি তিনি। এই সিরিজে আর নাও ফিরতে পারার আশঙ্কাও আছে তার।

কিউইদের দ্বিতীয় সারির এর দলের কাছে হারের কারণ হিসেবে রিজওয়ানের ব্যাটিংয়ে ফিরতে না পারাটাকেই দায় হিসেবে দেখছেন অধিনায়ক বাবর আজম। অপরদিকে দলের ক্রিকেটারদের বার বার চোটাক্রান্ত হওয়ার কারণ হিসেবে আজহার মাহমুদ দুষছেন কাকুলের সেই আর্মি ক্যাম্পের অত্যাধিক খাটুনিকে, ‘খেলোয়াড়রা কাকুলের ক্যাম্পে (সেনাবাহিনীর ক্যাম্পে) অনেক পরিশ্রম করেছে৷ শারীরিক দিক দিয়েও ক্লান্তি থাকতে পারে।‘

এছাড়াও পাকিস্তানের ক্রিকেটারদের বাজে পারফরম্যান্সের জন্য তাদের গণমাধ্যমও দায়ী করছে সেই আর্মি ট্রেনিংকেই৷ তাদের যুক্তি হচ্ছে ক্রিকেটাররা এখন শারীরিকভাবে পিছিয়ে পড়েছেন। মাঠের ক্রিকেটেও যা প্রভাব ফেলছে।

এ সম্পর্কিত আরও খবর