লিভারপুলকে শীর্ষে উঠতে দেয়নি ম্যানইউ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-08 10:03:26

সমীকরণটা সহজ। ম্যাচ জিতলেই আর্সেনালকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে লিভারপুল। তবে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে সেটি হতে দিলে তো ম্যানচেস্টার ইউনাইটেড। বরং ম্যাচে জয়ের পথেও ছিল তারা। তবে শেষ পর্যন্ত জেতা হয়নি নিজেদের ভুলেই। আর সেই খেসারত ম্যানইউকে দিতে হয়েছে ২-২ গোলে পয়েন্ট ভাগ করে।

তবে শীর্ষে উঠা না হলেও আর্সেনালকে ছুঁয়ে ফেলেছে ইর্য়ুগেন ক্লপের দল। ৩১ ম্যাচ শেষে শীর্ষে থাকা আর্সেনালের সমান পয়েন্ট এখন লিভারপুলের। তবে তারা পিছিয়ে আছে গোল ব্যবধানের হিসেবে। অন্যদিকে ৩১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ নাম্বারে অবস্থান করছে রেড ডেভিলরা। ইউরোপা লিগ খেলতে হলেও অ্যাস্টন ভিলাকে টপকে যেতে হবে তাদের। আর সেটি করতেও ১১ পয়েন্টের ব্যবধান ঘোচাতে হবে তাদের।

এদিন দর্শক সমর্থন নিজেদের পক্ষে থাকলেও শুরুতে গোল হজম করতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকেই। নুনেজের বাড়ানো বলে ম্যাচের ২৩ মিনিটে দলকে সাফল্য এনে দিয়েছিলেন লুইস দিয়াজ। বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত ম্যাচে এগিয়ে ছিল লিভারপুল।

তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৫০ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের গোলে সমতায় ফিরে রেড ডেভিলররা। সেখান থেকে এগিয়ে যেতেও খুব বেশি সময় লাগেনি এরিক টেন হাগের শিষ্যদের। ম্যাচের ৬৭ মিনিটে দলতে লিড এনে দেন মাইনু। হন প্রিমিয়ার লিগ যুগে লিভারপুলের বিপক্ষে ইউনাইটেডের সর্বকনিষ্ঠ গোলদাতা।

এর অবশ্য ম্যাচে ফিরতে একের পর এক আক্রমণ চালিয়েছে লিভারপুল। তাতে চিড় ধরেছে ম্যানইউয়ের রক্ষা প্রাচীরে। লিভারপুলের আক্রমণে পেনাল্টি বক্সে ফাউল করে বসেন অ্যারন ওয়ান-বিসাকা। সুযোগ কাজে লাগিয়ে দলকে সমতায় ফেরান মোহাম্মদ সালাহ।

এরপরও এগিয়ে যাওয়ারও সুযোগ পেয়েছে লিভারপুল। ইনজুরি টাইমে গোলের সহজতম সুযোগ মিস করেন দিয়াজ। অ্যান্ডি রবার্টসনের হেড থেকে পাওয়া বলটা গোলপোস্টে রাখতে পারেননি তিনি। যেই আক্ষেপ নিয়েই ম্যাচ শেষ করতে হয়েছে তাকে।

এ সম্পর্কিত আরও খবর