রেকর্ড গড়ে দিল্লিকে হারাল মুম্বাই

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-07 20:06:37

আইপিএলে দিনের প্রথম ম্যাচে আজ (রবিবার) মুখোমুখি হয়েছিল পয়েন্ট টেবিলের দুই তলানির দল মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। যেখানে দিল্লিকে ২৯ রানে হারিয়ে এক ধাপ ওপরে উঠে এসেছে মুম্বাই। মুম্বাই ও বেঙ্গালুরুর পয়েন্টও ২, কিন্তু রানরেটে পিছিয়ে থাকায় পয়েন্ট তালিকায় সবার নিচে অবস্থান করছে দিল্লি।

এদিন টসে জিতে শুরুতে মুম্বাইকে ব্যাটিংয়ে পাঠিয়ে বলা চলে নিজেদের বিপদই ডেকে এনেছে দিল্লি। ঘরের মাঠে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা এবং ঈশান কিশান। ব্যক্তিগত ২৭ বলে ৪৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন রোহিত, যেখানে ছিল ৩টি ছয় এবং ৬টি চারের মার।

ব্যাট হাতে এদিন রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরত গেছেন সূর্যকুমার যাদব। চলতি আইপিএলে আজই প্রথমবার মুম্বাইয়ের হয়ে মাঠে নেমেছিলেন এই হার্ড-হিটার ব্যাটার। তাকে ঘিরে সমর্থকদের আশা তীব্র থাকলেও সবাইকে আশাহত করে শুন্য রানেই ফেরত গেছেন তিনি। ইনিংসের শেষভাগে তান্ডব চালিয়েছেন টিম ডেভিড ও রোমারিও শেফার্ড। ২১ বলে ৪৫ রানে ডেভিড এবং ১০ বলে ৩৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন শেফার্ড, দুইজনই ছিলেন অপরাজিত। নির্ধারিত ২০ ওভারে মুম্বাইয়ের দলীয় সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৩৪ রান।

এদিন আরও একটি বিরল রেকর্ডের মালিক হলো মুম্বাই। যেকোনো টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচে কোনো খেলোয়াড়ের একটিও ফিফটি ছাড়া এটি ছিল দলীয় সর্বোচ্চ রান। অর্থাৎ মুম্বাইয়ের দলীয় ২৩৪ রানের ইনিংসে ছিল না কোনো ব্যাটারেরই অর্ধশতক।

২৩৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে চতুর্থ ওভারেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারিয়ে ধাক্কা খায় দিল্লি। তবে ব্যাট হাতে ৪০ বলে ৬৬ রানের দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন পৃথ্বি শ। ট্রিস্টান করেছেন ২৫ বলে ৭১ রান যা দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ। এছাড়াও নিজেদের সর্বোচ্চ চেষ্টাটাই করেছেন অভিষেক পরেল এবং অধিনায়ক রিশাভ পন্ত। তবে শেষ হাসি হাসা হয়নি দিল্লির। নির্ধারিত ওভার খেলে দলীয় ২০৫ রানেই থামে দিল্লির ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরঃ

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ২৩৪/৫ (২০ ওভার); রোহিত ৪৯, ডেভিড ৪৫*; অ্যাক্সার ২-৩৫, নর্কিয়া ২-৬৫।

দিল্লি ক্যাপিটালসঃ ২০৫/৮ (২০ ওভার); ট্রিস্টান ৭১*, পৃথ্বি ৬৬; কুটসিয়া ৪-৩৪, বুমরাহ ২-২২।

এ সম্পর্কিত আরও খবর