এক ‘সেঞ্চুরিতে’ মুদ্রার দুই পিঠই দেখলেন কোহলি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-07 12:55:13

 

আইপিএলের গেল আসরে ১৪ ম্যাচে ৬৩৯ রান করেছিলেন বিরাট কোহলি। ছিলেন আসরের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক। এই আসরেও তার ব্যাট হাসছে সেই ছন্দেই। মোটা দাগে, আরও বেশি ছন্দে। এবারের আসরের শুরুর ৫ ম্যাচেই কোহলির ব্যক্তিগত সংগ্রহ পেরিয়েছে তিনশ। ১০৫.৩৩ ব্যাটিং গড়ে এই ভারতীয় তারকা ব্যাটারের এখন পর্যন্ত মোট রান ৩১৬। 

গত রাতের রাজস্থান ও বেঙ্গালুরুর লড়াইয়ে আসরের ১৯তম ম্যাচে এসে দেখা মিলল সেঞ্চুরির। সেই কোহলির ব্যাটেই। এতোদিন সাত সেঞ্চুরি নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক ছিলেন তিনিই। এবার তা বেড়ে হলো আট। একই ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন রাজস্থানের জশ বাটলারও। এতে ছয় সেঞ্চুরি নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ সেঞ্চুরির সেই তালিকায় ক্রিস গেইলের সঙ্গে যৌথভাবে দুইয়ে আছেন এই ইংলিশ ব্যাটার। 

এদিকে বেঙ্গালুরুর হয়ে সবশেষ সাত ম্যাচের তিনটিতেই সেঞ্চুরির দেখা পেলেন কোহলি। এতে স্বাভাবিকভাবেই ভাসছেন প্রশংসায়। দলের সময় ভালো না গেলেও ব্যাট হাসছে এই তারকার। আসরে নিজেদের পাঁচ ম্যাচে কেবল একটিতে জিতেছে বেঙ্গালুরু। তবে ব্যাট হাতে কোহলির নৈপুণ্য আছে চলমান। 

তবে কোহলির সেঞ্চুরির এই ইনিংসে মুদ্রার উল্টো পিঠও দেখতে হলো তাকে। এদিন ৬৭ বলে সেঞ্চুরি তোলেন তিনি। যা আইপিএল ইতিহাসের সবচেয়ে ধীরগতির সেঞ্চুরির ইনিংস। এতেই প্রশংসার বাইরে সমালোচনাতেও দিকেও যেন ঝুঁকলেন তিনি। যদিও সবচেয়ে ধীরগতির এই সেঞ্চুরির একা মালিক নন কোহলি। ২০০৯ সালে ঠিক ৬৭ বলে সেঞ্চুরি করেছিলেন মনিশ পান্ডে। সেই তালিকায় এখন যৌথভাবে শীর্ষে মনিশ ও কোহলি। 

এ সম্পর্কিত আরও খবর