ব্রাইটনকে হারিয়ে ফের শীর্ষে আর্সেনাল 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-07 11:32:14

ইংলিশ প্রিমিয়ার লিগে সবশেষ দুই রাইন্ডের ম্যাচের ঘটনা ঠিক এমন আর্সেনালকে সরিয়ে শীর্ষে লিভারপুল, লিভারপুলকে সরিয়ে ফের শীর্ষে আর্সেনাল। গত ৪ এপ্রিল লুটন টাউনকে ২-০ ব্যবধানে হারিয়ে শীর্ষে উঠেছিল ইয়ুর্গেন ক্লপের দলটি। এর দিন দুয়েক রাজত্ব ফের আর্সেনালের কাছে। প্রিমিয়ার লিগে গত রাতের ম্যাচে ব্রাইটনকে ৩-০ গোলে উড়িয়ে আরও একবার পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছাল গানাররা। 

তবে এই রাজত্ব টিকবে কি না তা জানা যাবে লিগের আজকের ম্যাচে। ৩১ ম্যাচ শেষে শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৭১। এর এক ম্যাচ কম খেলে লিভারপুলের পয়েন্ট ৭০। আজ রাতে লিভারপুল নামবে ম্যানচেষ্টার ইউনাইটেডের বিপক্ষে। সেই ম্যাচ জিতলে আরও একবার শীর্ষে উঠে যাবে অল রেডরা। তবে ড্র বা হারে শক্ত অবস্থানে নিয়ে যাবে আর্সেনালের শীর্ষস্থান। 

ব্রাইটনের মাঠে শনিবার রাতের এই ম্যাচে বল দখলের আধিপত্য ছিল স্বাগতিকদের কাছেই। তবে আক্রমণের আদিপত্যে মিকেল আর্তেতার দল। সেই আক্রমণের আধিপত্য ধরে রাখার প্রথম ফল এলো ৩৩তম মিনিটে। প্রথমার্ধের শেষ দিকে এসে সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। তবে দারুণ এক শট ঠেকিয়ে জাল অক্ষত রাখে আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়া। এতে ১-০ তে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে গানাররা। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণে দাপট আর্সেনালেরই। ৬২তম মিনিটে এসে এবার ব্যবধান হয় দ্বিগুণ। গোলটি করেন জার্মান ফরোয়ার্ড কাই হাভার্টজ। এটি চলতি আসরের প্রিমিয়ার লিগে তার ১২তম গোল। এর আগে প্রিমিয়ার লিগের এক আসরে এতো গোল করেননি হাভার্টজ। 

ম্যাচের শেষ দিকে এসে আরও একটি গোলের দেখা পায় আর্সেনাল। জয়টা অনেকটা ছিল নিশ্চিতই তবে ৮৬তম মিনিটে লিয়ান্দ্রো ট্রোসার্ডের গোলে তা হলো পুরোপুরি পোক্ত। ৩-০ ব্যবধানের এই জয়ে আপাতত শীর্ষে আর্সেনাল। এবং তা ধরে রাখতে আজকের লিভারপুলের ম্যাচের দিকে একটু বাড়তি নজরই থাকবে মিকেল আর্তেতার দলটির।

এ সম্পর্কিত আরও খবর