কোহলির সেঞ্চুরিতে বেঙ্গালুরুর ১৮৩ রানের চ্যালেঞ্জ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-07 01:49:24

দলীয় সংগ্রহের নতুন রেকর্ড দেখেছে এবারের আইপিএল। দেখেছে ধুন্ধুমার ব্যাটিং প্রদর্শনী। হাইনরিখ ক্লাসেনের তাণ্ডব থেকে শিবম দুবের মারকাটারি ব্যাটিং। কিন্তু সেঞ্চুরির দেখা পাওয়াই যাচ্ছিল না। টুর্নামেন্টের ১৯তম ম্যাচে এসে সে অপেক্ষা ঘুচল। বিরাট কোহলির ব্যাটে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল। রাজস্থানের বোলারদের তুলোধুনো করে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়ে কোহলি রাজস্থানের বিপক্ষে বেঙ্গালুরুকে এনে দিয়েছেন লড়াইয়ের রসদ। ২০ ওভারে ৩ উইকেটে ১৮৩ রান করেছে বেঙ্গালুরু।

জয়পুরের সাওয়াই মানসিংহ স্টেডিয়ামে টসে জিতে বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে পাঠায় রাজস্থান। বেঙ্গালুরুর দুই ওপেনার বিরাট কোহলি এবং ফাফ ডু প্লেসি মিলে উদ্বোধনী জুটিতে দুর্দান্ত ব্যাটিং করেন। ১৪ ওভারে ১২৫ রান চলে আসে তাদের জুটিতে। তাদের সে জুটিতে বাধ সাধেন যুজবেন্দ্র চাহাল। ১৪তম ওভারের শেষ বলে ডু প্লেসিকে বাটলারের ক্যাচ বানিয়ে ফেরান এই স্পিনার। ৪৪ রানে সাজঘরের পথ ধরেন বেঙ্গালুরু অধিনায়ক।

ডু প্লেসির পর গ্লেন ম্যাক্সওয়েল (১) এবং সৌরভ চৌহানও (৯) তড়িঘড়ি ফেরেন। দলের স্কোরকে লড়াকু বানানোর চ্যালেঞ্জ সামনে রেখে ব্যাট করতে হয় কোহলি। ৩৯ বলে ৫০ ছোঁয়া কোহলি তিন অঙ্কের ঘরে পৌছাতে খরচ করেন আর মোটে ২৮ বল। 

শেষ পর্যন্ত ৭২ বলে ১১৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন কোহলি। তার ইনিংসে ছিল এক ডজন চার এবং এক হালি ছক্কার মার। তার ব্যাটে চড়েই চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে দ্বিতীয় জয়ের খোঁজে থাকা বেঙ্গালুরু।

এ সম্পর্কিত আরও খবর