ছয় ম্যাচে তামিমের পঞ্চম ফিফটি, তবু দলের হার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-06 19:31:53

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তামিম ইকবালের দারুণ ফিফটির পরও হারের মুখ দেখেছে তার দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। নবম রাউন্ডের ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের কাছে প্রাইম হেরে গেছে ৭৩ রানের বড় ব্যবধানে। সাকিব আল হাসান না খেললেও তার দল হেসেখেলেই হারিয়ে দিয়েছে তামিমদের।

মিরপুরের হোম অব ক্রিকেটে টসে জিতে শেখ জামালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় প্রাইম ব্যাংক। ব্যাট করতে নেমে শুরু থেকেই স্বচ্ছন্দ ছিলেন সেহখ জামালের ব্যাটাররা। ওপেনার সাইফ হাসান তো সেঞ্চুরিই তুলে নিয়েছেন। ১১৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলার পথে এক ডজন চার হাঁকিয়েছেন, ছক্কা মেরেছেন তিনটি।

এছাড়া সৈকত আলি (৪৩), ফজলে মাহমুদ রাব্বি (৪২) এবং জিয়াউর রহমানদের (৩৯) ইনিংসগুলোও শেখ জামালকে বড় সংগ্রহ এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাদের ব্যাটে চড়ে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯২ রান করে শেখ জামাল। প্রাইম ব্যাংকের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পান হাসান মাহমুদ।

জবাব দিতে নেমে অধিনায়ক তামিম ইকবালের ব্যাটে প্রাইম ব্যাংকের শুরুটাও মন্দ হয়নি। চলতি আসরে নিজের পঞ্চম ফিফটি তুলে নেন তামিম। ৫ চারে করেন ৬৯ রান। মিডল অর্ডারে জাকির হাসান (৩৩) এবং মোহাম্মদ মিঠুন (৪২) দুটি মাঝারিমানের ইনিংস খেলেন। তবে জয়ের জন্য তা যথেষ্ট হয়নি। শেখ জামাল বোলারদের নিয়ন্ত্রিত বোলিং লক্ষ্য থেকে বেশ দূরেই থামতে হয় প্রাইম ব্যাংককে। ৪৪.১ ওভারে ২১৯ রানে অলআউট হয়ে যায় তারা।

শেখ জামালের পক্ষে ৪ উইকেট নিয়ে জয়ে বড় অবদান রাখেন বাঁহাতি স্পিনার টিপু সুলতান। এই জয়ে ৯ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠেছে শেখ জামাল। সমান সংখ্যক ম্যাচ খেলেও ১২ পয়েন্ট পাওয়ায় চতুর্থ স্থানে প্রাইম ব্যাংক।

এ সম্পর্কিত আরও খবর