শেষ মুহূর্তে পালমারের জোড়া গোলে ইউনাইটেডকে হারাল চেলসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-05 14:08:46

ইংলিশ প্রিমিয়ার লিগে গত রাতের ম্যাচটা ম্যানচেস্টার ইউনাইটেড বনাম চেলসির চেয়ে যেন বেশি ম্যানচেস্টার ইউনাইটেড বনাম কোল পালমার। ম্যাচের শুরুতে দুই গোল করে এগিয়ে ছিল চেলসি। তবে তিন গোল করে ৬৭ মিনিটের মাথায় এবার এগিয়ে যায় ইউনাইটেড। সেই ৩-২ স্কোরলাইন ম্যাচ হাঁটছিল শেষের পথে। যোগ করা সময়ও তখন ৯ মিনিট পেরিয়ে গেছে। যেন হার বরণ করতে প্রস্তুত হয়ে গিয়েছিল চেলসি সমর্থকরাও। তবে নাটকের যেন এখনো বাকি। ৯০+১০ এবং ৯০+১১তম মিনিটে জোড়া গোল করে রেড ডেভিলদের পুরো স্তব্ধ করে দেন পালমার। এতে ৪-৩ ব্যবধানের নাটকীয় জয় পায় মরিসিও পচেত্তিনোর দল। 

লিগ শিরোপা দখলেই লড়াই অনেকটাই দূরে দল দুটি। এই জয়ে ২৯ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকার দশে আছে চেলসি। এদিকে এক ম্যাচ বেশি খেলা ইউনাইটেড ৪৮ পয়েন্ট নিয়ে আছে তালিকায় ছয়ে। 

এদিকে ঘরের মাঠে শেফিল্ড ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে আর্সেনালকে সরিয়ে আরও একবার শীর্ষে জায়গা করে নিয়েছে লিভারপুল। ৩০ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৭০, দুইয়ে থাকা আর্সেনালের ৬৮ এবং তিনে থাকা বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির ৬৭। 

স্টামফোর্ড ব্রিজে ম্যাচে চতুর্থ মিনিটেই কনর গ্যালাগারের গোলে এগিয়ে যায় চেলসি। পরে ১৯তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন পালমার। 

৩৪তম মিনিটে চেলসি মিডফিল্ডার কাইসাদো ভুল করে পাস দিয়ে বসেন আলেহান্দ্র গারনাচোকে। সেখানে বল পেয়ে একক দৌড়ে দারুণ এক গোল করে ব্যবধান কমায় এরিক টেন হাগের দল। এর মিনিট চারেক পরেই সমতায় ফেরে ইউনাইটেড। ডিয়োগো দালতের দারুণ এক ক্রসে হেড করে সমতাসূচক সেই গোলটি করেন পর্তুগিজ তারকা মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেস। জমে উঠে ম্যাচ। ৪০ মিনিটেই স্কোরলাইন ২-২। সেই ড্রয়েই শেষ প্রথমার্ধ। 

পরে ৬৭তম মিনিটে এসে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন গারনাচো। শুরুতে জোড়া গোলে পিছিয়ে পড়ার এক ঘণ্টা না পেরোতেই ম্যাচে এগিয়ে যায় এরিক টেন হাগের দল। সেই ব্যবধান নিয়েই যোগ সময়ের একদম শেষ মুহূর্তে এসে জয় দেখছিল ইউনাইটেডই। তবে ১০০ ও ১০১তম মিনিটে সেই জোড়া গোলে ইউনাইটেডের জয়ের স্বপ্নে জল ঢালেন পালমার। 

চেলসিকে নাটকীয় জয় এনে দেওয়া এই পালমার করেছেন হ্যাটট্রিক। সঙ্গে করেছেন রেকর্ডও। 

ম্যাচের ১৯তম মিনিটে প্রথম গোলের পর ৯০+১০ম মিনিটে এসে নিজের দ্বিতীয় গোলটি করেন পালমার। এই দুটি গোলই ছিল পেনাল্টি থেকে। পরে ৯০+১১তম মিনিটেই করে বসেন জয়সূচক গোলটি। ফুটবল পরিসংখ্যানবিষয়ক প্রতিষ্ঠান অপটার মতে, ম্যাচের ১০০ মিনিট ৩৯ সেকেন্ড সময়ে করা গোলটি ইংলিশ প্রিমিয়ার লিগ ইতিহাসে ম্যাচ জেতানো শেষ সময়ের গোল। এর আগে এত দেরিতে গোল করে কেউ জেতাতে পারেনি ম্যাচ।

এ সম্পর্কিত আরও খবর