সিটি-আর্সেনালের জয়ের রাতে শীর্ষস্থান আর্সেনালের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-04 10:12:21

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান শক্ত করতে চলছে ত্রিমুখী লড়াই। যেখানে গতরাতে জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমে নিজ নিজ ম্যাচে কাঙ্ক্ষিত জয়ই তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। তবে এক পয়েন্ট এগিয়ে লিভারপুলকে টপকে শীর্ষস্থান পুনরুদ্ধার করল আর্সেনাল। দুইয়ে নেমেছে অল রেডরা এবং তিনেই আছে সিটি।

এদিন লুটন টাউনের বিপক্ষে ঘরের মাঠে ২-০ গোলের জয় তুলে নিয়েছে গানাররা। ম্যাচের প্রথমার্ধে ২৪তম মিনিটে কাই হাভার্টজের বাড়ানো বল লক্ষ্যভেদ করেন মার্টিন ওডেগার্ড। পিছিয়ে গিয়ে ছন্দপতন ঘটে লুটনের। বিরতির ঠিক আগে আত্মঘাতী গোল করে বসেন হাশিওকা। পরে আর কোনো গোল শোধ দিতে না পারায় দুই গোলের ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

অপর ম্যাচে অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। নিজেদের মাঠে ম্যাচের শুরুতে ১১তম মিনিটেই দলকে এগিয়ে নেন রদ্রি। তার খানিক বাদেই দলকে সমতায় ফেরান জন দুরান। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দল।

বিরতির পর নতুন উদ্যমে মাঠে নামে সিটি। শুরুতেই লক্ষ্যভেদ করেন ফিল ফোডেন। এরপর ৬২ ও ৬৯তম মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিকের সঙ্গে দলকেও বড় জয় তুলে এনে দেন ফোডেন। ফোডেনের একক নৈপুণ্যের কাছেই মূলত হেরে যায় অ্যাস্টন ভিলা।

এই রাতের ম্যাচগুলোর পর এখন ৬৮ পয়েন্টের সঙ্গে শীর্ষে আছে আর্সেনাল। সমান ৬৭ পয়েন্ট হলেও এক ম্যাচ কম খেলার সুবাদে দুইয়ে আছে লিভারপুল এবং তিনে ম্যানচেস্টার সিটি।

এ সম্পর্কিত আরও খবর