নাসরিনের বদান্যতায় বাঁচল সাবিনাদের মান

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-01 16:26:34

নারীদের পেশাদার ফুটবল লিগ থেকে সরে গেছে দেশের অন্যতম শীর্ষ ফুটবল ক্লাব বসুন্ধরা কিংস। সাফজয়ী জাতীয় দলের খেলোয়াড়রা একাট্টা হয়ে বেশি পারিশ্রমিক চাইতে পারেন, এমন আভাস পেয়েই নাকি অভিমানী হয়েছে তারা। যাই হোক, এই গল্প বেশ পুরোনো। নতুন খবর হচ্ছে, কিংসকে ছাড়াই মাঠে গড়াচ্ছে নারীদের লিগ। অনেক জলঘোলার পর সে লিগে দল পেয়েছেন জাতীয় দলের ফুটবলাররা।

যেহেতু জাতীয় দলের ফুটবলারদের পারিশ্রমিক বেশি, তাই কিংস বাদে অন্য দলগুলোর জন্য তাদের দলে টানা কঠিনই ছিল। এছাড়াও সাবিনা-সানজিদাসহ জাতীয় দলের ফুটবলারদের একটা বড় অংশ যেকোনো একটি ক্লাবের হয়ে খেলতে চেয়েছেন বলেও জানিয়েছে একটি সূত্র। তাই আসন্ন লিগে তাদের দল পাওয়া নিয়েই বড় শঙ্কা দেখা দিয়েছিল।

তবে শেষমুহূর্তে সে শঙ্কা ঘুচেছে নাসরিন স্পোর্টস একাডেমীর বদান্যতায়। জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন, সানজিদা আক্তারসহ জাতীয় দলের খেলোয়াড়দের একটা বড় অংশ এখন নাসরিনের জার্সি গায়ে খেলবে।

এই ‘অসাধ্য’ সাধন করতে নাসরিন স্পোর্টস একাডেমীর ঠিক কি পরিমাণ অর্থ খরচ হয়েছে, তা বলতে রাজি হননি ক্লাবটির কর্ণধার নাসরিন আক্তার বেবি, ‘কত খরচ হলো এটা আমরা বলতে চাচ্ছি না। ভালো দল গড়তে টাকার চেয়ে আন্তরিকতা বেশি প্রয়োজন।’

শেষ মুহূর্তে দল পেয়ে খুশি অধিনায়ক সাবিনা খাতুন, ‘লিগ মাঠে গড়াচ্ছে এটাই আামাদের জন্য ভালো খবর। আমাদের যে দল গড়া হয়েছে সব ফুটবলারই সকলের অনেক পরিচত। দল ভালো হয়েছে আমরা ভালো করার বিষয়ে আশাবাদী।’

৩১ মার্চ শেষ হয়েছে নারী লিগের দলবদল। আগামী ১৫ এপ্রিল নারী লিগ মাঠে গড়ানোর কথা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর