বিজয়ের সেঞ্চুরি, তামিম-মাশরাফির লড়াইয়ের দিনে মোহামেডানের রুদ্ধশ্বাস জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-30 18:49:17

ঢাকা প্রিমিয়ার লিগের এক ঘটনাবহুল দিনই ছিল আজ। আলাদা আলাদা ম্যাচে আজ মাঠে নেমেছিল আবাহনী, মোহামেডান, দুই দলই জয় তুলে নিয়েছে। ওদিকে প্রাইম ব্যাংক ও লিজেন্ডস অফ রূপগঞ্জ ম্যাচে আগ্রহটা ছিল একটু আলাদা। তামিম ইকবাল আর মাশরাফি বিন মুর্তজার লড়াই ছিল আজ। সেই লড়াইয়ে শেষ হাসি হেসেছেন শেষমেশ তামিমই। তাতে তার দল প্রাইম ব্যাংক তুলে নিয়েছে নিজেদের পঞ্চম জয়। ওদিকে আবাহনী আর মোহামেডানও নিজ নিজ ম্যাচে জয় তুলে নিয়েছে। তবে রোমাঞ্চ ছড়িয়েছে মোহামেডানের ম্যাচ। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারাতে তাদের অপেক্ষা করতে হয়েছে শেষ বল পর্যন্ত।

সবচেয়ে সহজ জয়টা পেয়েছে আবাহনী। বিকেএসপির তিন নম্বর মাঠে আজ শুরুতে বোলিং করে তাসকিন আহমেদ, সাইফউদ্দিন ও তানভির ইসলামের তোপে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ২০৪ রানে অলআউট করে দেয় আবাহনী। এরপর এনামুল হক বিজয়ের সেঞ্চুরি আর জাকের আলী অনিকের ফিফটিতে ভর করে ৬৪ বল হাতে রেখে ৭ উইকেটের জয় তুলে নেয় আবাহনী।

তামিম-মাশরাফির দ্বৈরথ আলোচনায় ছিল বটে, কিন্তু ম্যাচে লড়াইয়ের ছিটেফোঁটাও দেখা গেল না। বিকেএসপি ৪-এ টস জিতে ফিল্ডিংয়ে নেমে নাজমুল হোসেন অপুর বোলিংয়ের সামনে মাথা তুলে দাঁড়াতেই পারেনি রূপগঞ্জের ব্যাটিং লাইন আপ। আমিনুল ইসলাম বিপ্লবের ব্যাট থেকে আসে ৫৫ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২১ করেন শহিদুল ইসলাম। দল অলআউট হয় ১৬৫ রান তুলে।

জবাবে তামিমের প্রাইম ব্যাংক নামে তামিমকে ছাড়াই। তার জায়গায় ওপেন করতে নামা শেখ মাহেদি করেন ১৬ রান। এরপর তিনে নেমে তামিম করেন ৩৫। এরপর থেকে শেষ পর্যন্ত প্রায় সবাই শুরু করেছিলেন ভালো, তবে বড় ইনিংস খেলতে পারেননি। তবে শেষমেশ ৫ উইকেট হারালেও ১৬৬ রানের লক্ষ্য প্রাইম ব্যাংক টপকে যায় ৩৫তম ওভারেই।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম আজ দেখেছে এক লো স্কোরিং থ্রিলার। শুরুতে ব্যাট করে মাহিদুল অঙ্কনের ৭০ রান আর শেষ দিকে আবু হায়দার রনির ঝোড়ো ৪৫ রানে ভর করে মোহামেডান করতে পারে ২০০ রান। জবাবে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাইফ হাসান খেলেন ৮৮ রানের ইনিংস। ওপাশে সঙ্গীদের আসা যাওয়ার মিছিল দেখেছেন। তার বিদায়ের পর শেষ দিকে জিয়াউর রহমানের ৩৯ রানের ইনিংসে শেখ জামাল জয়ের আশা দেখছিল। তবে শেষ দিকে এসে আর পারেনি দলটা। ম্যাচটা হারে ৫ রানে। মোহামেডান তুলে নেয় নিজেদের ষষ্ঠ জয়।

এ সম্পর্কিত আরও খবর