ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার জয়সওয়াল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-03-12 21:00:18

নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন আর শ্রীলঙ্কার পাতুম নিসাঙ্কাকে টপকে ফেব্রুয়ারিতে আইসিসির মাসসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভারতের যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে দুটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে মাসসেরা হওয়ার দৌড়ে অন্যদেড় চেয়ে নিজেকে অনেকটা এগিয়ে রেখেছিলেন। শেষ পর্যন্ত তার হাতেই উঠল এই পুরস্কার।

সিরিজের প্রথম টেস্টে হারের পর জয়সওয়ালের ব্যাটেই ঘুরে দাঁড়িয়েছে ভারত। পরের চার টেস্ট জিতে নিয়ে ইংল্যান্ডকে ৪-১ ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মার দল। এই টেস্ট সিরিজে বেশকিছু রেকর্ড গুঁড়িয়ে দিয়েছেন জয়সওয়াল। টেস্ট ইনিংসে সর্বোচ্চ ১২ ছক্কার রেকর্ডে ভাগ বসিয়েছেন এই ব্যাটার, সঙ্গে দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসেবে টেস্টে হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন তিনি।

এছাড়াও স্যার ডন ব্র্যাডম্যান এবং বিনোদ কাম্বলির পর সবচেয়ে কমবয়সী হিসেবে টেস্টে দুই ডাবল সেঞ্চুরির মালিক বনে গেছেন জয়সওয়াল। ফেব্রুয়ারিতে তিন টেস্ট খেলে ৫৬০ রান আসে তার ব্যাটে। এই পারফরম্যান্সের সুবাদেই মাসসেরার পুরস্কার হাতে উঠেছে তার।

মাসসেরার পুরস্কার পেয়ে খুশি জয়সওয়াল প্রতিক্রিয়ায় বলেন, ‘আইসিসি অ্যাওয়ার্ড অর্জন করতে পেরে অনেক খুশি, আশা করছি ভবিষ্যতে এমন পুরস্কার আরও পাব।’

এ সম্পর্কিত আরও খবর