ড্র দিয়ে 'শেষ' হলো ক্লপ-গার্দিওলা দ্বৈরথ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-11 16:42:49

আকাশী ও লাল জার্সিধারীদের লড়াইটা বরাবরই রোমাঞ্চকর। গতরাতের (রবিবার) ম্যাচটি যেন পার করে গিয়েছে রোমাঞ্চের আরও এক ধাপ। প্রথমত, এটি ছিল প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের উদ্দেশ্যে নিজেদের এগিয়ে নেওয়ার লড়াই। দ্বিতীয়ত, এটিই ছিল সর্বকালের অন্যতম সেরা দুই কোচ পেপ গার্দিওলা এবং ইয়ুর্গেন ক্লপের মুখোমুখি শেষ দেখা। সমর্থকদের উত্তেজনার পারদ তাই এদিন ছিল তুঙ্গে।

যে দল ম্যাচটি জিতবে তারা লিগ টেবিলের শীর্ষস্থান দখল করবে, হিসেব এমনটাই জানান দিচ্ছিল। তবে হাড্ডাহাড্ডি লড়াই শেষে জয়ের দেখা পায়নি কেউই। অ্যানফিল্ডে ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। নিজেদের দলের হয়ে এদিন গোল করেছেন জন স্টোনস এবং অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

প্রথমার্ধে একের অধিকবার সুযোগ তৈরি করলেও দু’দলের কেউই কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না। ২৩তম মিনিটে ডি ব্রুইনার বিচক্ষণতার সঙ্গে নেওয়া কর্নার কিক থেকে লিভারপুলের জালে বল জড়ান স্টোনস। এগিয়ে থেকে বিরতিতে যায় গার্দিওলার দল।

বল দখলের লড়াইয়ে সিটি-লিভারপুলের খেলোয়াড়রা

 

বিরতির পর যেন একচ্ছত্র আধিপত্য দেখানো শুরু করে স্বাগতিকরা। একের পর এক আক্রমণ সামলাতে দিশেহারা হয়ে পড়ে সিটির ডিফেন্স লাইন। ডারউইন নুনেজকে ডি-বক্সের ভেতরেই ফাউল করেন সিটির গোলরক্ষক এডারসন। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার।

সিটি-লিভারপুলের এই ড্রয়ে মূলত কপাল খুলেছে শিরোপার অন্যতম দাবিদার আর্সেনালের। লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা গানার্সদের অবস্থান আরও শক্ত হলো এই ম্যাচের পর। শিরোপাদৌড়ে লিভারপুলের পয়েন্ট এখন ৬৪। আর্সেনালের পয়েন্টও ৬৪। তবে গোল ব্যবধানে ক্লপের দলের অবস্থান আর্সেনালের এক ধাপ নিচে। ৬৩ পয়েন্ট নিয়ে তালিয়ার তিনে আছে গার্দিওলার ম্যানচেস্টার সিটি। তিন দলই খেলেছে ২৮টি করে ম্যাচ।

এ সম্পর্কিত আরও খবর