ওয়ার্নার ১৬৪, পার্থ টেস্টে বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-14 16:05:02

ডেভিড ওয়ার্নারের টেস্ট বিদায়ের শুরুটা হচ্ছে পার্থ টেস্ট দিয়ে। সেই বিদায়ের শুরুটা অবশ্য রাঙিয়ে রেখেছেন এই অজি ওপেনার। পাকিস্তানের বিপক্ষে ২১১ বলে ১৬৪ রানের অনবদ্য এক ইনিংস খেলেছেন। তার দিনে অজিদের সংগ্রহ প্রথম দিন শেষে ৫ উইকেট খরচায় ৩৪৬ রান। দ্বিতীয় দিনে ব্যাট করতে উইকেটে আসবেন মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি।

এদিন টসে জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় অজিরা। কোনো উইকেট না হারিয়েই দলীয় শত রান পূর্ণ করে স্বাগতিকরা। এরপর অবশ্য প্রথম সাফল্যের মুখ দেখে পাকিস্তান। পার্থ টেস্টে আগে জুতায় মানবতার কথা লিখে আলোচনায় আসা উসমান খাজাকে ৪০ রানে ফেরান শাহিন শাহ আফ্রিদি। শুরু পেয়েও টানতে পারেননি মার্নাস লাবুশেন ও স্টিভেন স্মিথ। দু’জনে ফিরেছেন ১৬ ও ৩১ রানে। তবে অন্যপ্রান্তে লক্ষ্যে অবিচল ছিলেন ওয়ার্নার। স্মিথকে নিয়ে সেঞ্চুরি তোলার পর ট্র্যাভিস হেডকে নিয়ে লম্বা সময় ব্যাট করেছেন তিনি।

দিনের শেষ বেলায় এসে দেড়শ পার করেছেন ওয়ার্নার। তবে এরপরই ঘটে বিপত্তি। অপর প্রান্তে দারুণ খেলতে থাকা হেড ৪০ রানে ফেরার পর দিনের সেরা ব্যাটার ফিরে যান ১৬৪ রান করে। তাকে ফেরান পাকিস্তানের হয়ে প্রথমবার আন্তর্জাতিক টেস্ট খেলতে নামা আমের জামাল। দিনের শেষ দুই ব্যাটারের উইকেট তুলেছেন এই অভিষিক্ত ক্রিকেটার। ওয়ার্নারের ইনিংসটি সাজানো ছিল ৪টি ছয় ও ১৬টি চারে।

ওয়ার্নার দিন শেষ করে আসতে না পারলেও এরপর আর উইকেটে কোনো আঘাত আসতে দেননি মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি। দু’জনে মিলে দিনটা শেষ করে এসেছেন। যেখানে ১৫ রানে অপরাজিত আছেন মার্শ। অন্যদিকে তাকে সঙ্গ দিতে ১৪ রানে ব্যাট করতে নামবেন ক্যারি।

এ সম্পর্কিত আরও খবর