আলোক স্বল্পতায় আগেভাগেই তৃতীয় দিনের খেলা শেষ

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-12-08 16:36:18

তৃতীয় দিনের শেষ সেশনে ৮ ওভারের বেশি খেলা হলো না। আলোক স্বল্পতায় ঢাকা টেস্টের তৃতীয় দিনের মেলা গুটিয়ে গেল নির্ধারিত সময়ের প্রায় সোয়া এক ঘণ্টা আগেই। বেশ কয়েকবার আলোর মাত্রা পর্যবেক্ষণের পর আম্পায়াররা বিকেল ৪টা ৯মিনিটে দিনের খেলা সমাপ্তির ঘোষণা দেন।

১৫ উইকেটের প্রথম দিন শেষে অনেকেই দুই-তিন দিনে ঢাকা টেস্টের ইতি দেখেছিলেন। তবে ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে ঢাকায় প্রায় দুই দিন ধরে টানা বৃষ্টিপাত এবং মেঘাচ্ছন্ন আকাশে সে ভবিষ্যৎবাণী আর ফলল না।

দ্বিতীয় দিনের পুরোটা এবং তৃতীয় দিনের প্রথম সেশন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর আজ দ্বিতীয় সেশনে ৫ উইকেটে ৫৫ রান নিয়ে ব্যাট করতে নেমেছিল নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপসের ৭২ বলে ৮৭ রানের আগ্রাসী ইনিংসে সব উইকেট হারিয়ে ১৮০ রান পর্যন্ত যেতে সমর্থ হয় তারা। যার সুবাদে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও প্রথম ইনিংসে নামমাত্র লিড পায় তারা।

চা বিরতির পর কিউদের সে ৮ রানের লিড পেরিয়ে যেতে বেশি সময়ক্ষেপণ করেনি বাংলাদেশ। তার আগে দিনের প্রথম ওভারেই অবশ্য ওপেনার মাহমুদুল হাসান জয়কে (২) হারায় স্বাগতিকরা। আর দিনের শেষ ওভারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (১৫) ধরা পড়েন মিড অফে কেন উইলিয়ামসনের হাতে। তাতে দিনের খেলা শেষে বাংলাদেশর পুঁজি ২ উইকেটে ৩৮ রান। লিড ৩০ রানের। আর ব্যাটিংয়ে আছেন জাকির হাসান (১৬*) ও মুমিনুল হক (০*)।

এর আগে ঢাকা টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৭২ রান গুটিয়ে যায় বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর