মাসসেরার দৌড়ে নাহিদা ও ফারজানা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-07 18:26:10

সময়টা ভালোই যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের। ঘরের মাঠে পাকিস্তানকে সিরিজ হারিয়ে উড়ছিলেন জ্যোতিরা। এখন দক্ষিণ আফ্রিকার মাটিতেও তাক লাগিয়ে দিচ্ছেন নারী ক্রিকেটাররা। প্রথমবারের মতো প্রোটিয়াদের ঘরের মাঠে কুড়ি ওভারের ক্রিকেটে বাজিমাত করেছেন তারা। আর এই ধারাবাহিক সাফল্যের পুরস্কারই এবার হাতে পেলেন বাংলাদেশ নারী দলের দুই ক্রিকেটার।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আইসিসির মাসসেরার মনোনয়ন পেয়েছেন ফারজানা হক পিংকি এবং নাহিদা আক্তার। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির প্রকাশিত সবশেষ তথ্য অনুযায়ী, নভেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে আছেন বাংলাদেশের নাহিদা ও পিংকি। এ তালিকায় তাদের প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাদিয়া ইকবাল।

বল হাতে বরাবরই বাংলাদেশের অন্যতম সেরা পারফর্মার নাহিদা আক্তার। গত অক্টোবরেও ছিলেন মাস সেরা হওয়ার দৌড়ে। যদিও শেষ পর্যন্ত সেই পুরস্কার হাতে নেওয়া হয়নি তারা। এবার সেই আক্ষেপ ঘুচতে পারে তার। নভেম্বরে ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে তার বোলিং নৈপুণ্যেই সিরিজ জিতেছিল টাইগ্রেসরা। বল হাতে ১৪.১৪ গড়ে ৭ উইকেট তুলে হয়েছিলেন সিরিজ সেরা।

আর পাকিস্তানের বিপক্ষে সে সিরিজ ব্যাট হাতে বাংলাদেশের জয়ের পথ মসৃণ করেছিলেন টপ অর্ডার ব্যাটার ফারজানা। সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ৩ ম্যাচে ৩৬.৬৬ গড়ে করেছেন ১১০ রান। সিরিজ নিধারর্ণী তৃতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ৬২ রান করেন। মাসসেরার সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাওয়ার মধ্য দিয়ে সে পারফরম্যান্সের পুরস্কারই যেন পেলেন ফারজানা।

এ সম্পর্কিত আরও খবর