নিউজিল্যান্ড সফরে অধিনায়ক শান্ত; ফিরেছেন সৌম্য

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-30 20:12:04

চলমান সময়টা বেশ ভালোই কাটছে বাংলাদেশি ব্যাটার নাজমুল হোসেন শান্তর। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্টে পেয়েছেন বাংলাদেশ টেস্ট দিওলের অধিয়ানকের দায়িত্ব, ইতোমধ্যে এই টেস্টে করে ফেলেছেন সেঞ্চুরিও। এরই মধ্যে শান্তর কাছে এসেছে নতুন সুখবর, নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের অধিনায়কত্বের দায়িত্বও দেয়া হয়েছে এই বাঁহাতি ব্যাটারকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি এবং ওয়ানডে উভয় সিরিজের জন্যই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘদিন  পরে দলে ফিরেছেন সৌম্য সরকার। এছাড়াও ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। বিশ্রাম দেয়া হয়েছে সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদকে। 

এছাড়াও ইনজুরি এবং নির্বাচনে অংশগ্রহণের কারণে এই দুই সিরিজও মিস করছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। 

১৭ ডিসেম্বর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। সিরিজের বাকি দুটি ম্যাচ হবে আগামী ২০ ও ২৩ ডিসেম্বর। এরপর টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪ টায় এবং টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ বাংলাদেশ সময় দুপুর দেড়টায় হলেও তৃতীয় ম্যাচটি শুরু হবে ভোর ৬ টায়। 

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

এ সম্পর্কিত আরও খবর