মমিনুল-শান্তর জুটিতে চা বিরতির আগে স্বস্তিতে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-30 14:21:19

সিলেট টেস্টে তৃতীয় দিনের শুরুতে দলের গুরুত্বপূর্ণ সময় দুটি উইকেট এনে দেন মমিনুল। এরপর নিলেন ব্যাটিংয়ের দায়িত্বও। তিন রানের ব্যবধানে দুই ওপেনার ফেরার পর সেই চাপ সামলে দারুণভাবে এগোচ্ছেন বাঁহাতি এই ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

চা বিরতিতে যাওয়ার আগে ৩৮ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১১১ রান তুলেছে স্বাগতিকরা। এতে ১০৪ রানে এগিয়ে আছে বাংলাদেশ।

কিউইদের ৩১৭ রানে আটকে দিনের প্রথম সেশনেই ব্যাট করত নামে নাজমুল হোসেন শান্তর দল। সেখানে শুরু থেকে ধিরস্থিরভাবে ভাবে ব্যাট করে প্রথম সেশন শেষ করে স্বাগতিকরা। তবে বিপত্তি আসে দ্বিতীয় সেশনের শুরুতেই। পরপর দুই ওভারেই ফেরেন দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়। 

দলীয় ২৩ রানের মাথায় লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন ওপেনার জাকির হাসান (১৭)। সেই অ্যাজাজ প্যাটেলের বলে। প্রথম ইনিংসে তার অফ স্ট্যাম্পের বাইরের বল টার্ন নিয়ে লাগে স্ট্যাম্পে। এবার ঠিক একই রকম বলেই আউট হলেন বাঁহাতি এই ব্যাটার। 

পরের ওভারেই প্যাভিলিয়নে ফেরেন আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় (৮)। প্রথম ইনিংসে বাংলাদেশে হয়ে সর্বোচ্চ ৮৬ রান করা এই ব্যাটার এবার হলেন দুর্ভাগার শিকার। নাজমুল হাসান শান্তর এক স্ট্রেইট ড্রাইভ বোলারের হাতে লেগে নন-স্ট্রাইক স্ট্যাম্পে লাগলে রান আউটের শিকার হন জয়। 

সেই চাপ বেশ ভালোভাবেই সামলে নিয়েছেন পিচে বর্তমানের অপরাজিত দুই ব্যাটার মমিনুল ও শান্ত। ৪৮ রানে ব্যাট করছেন শান্ত, অপর প্রান্তে মমিনুল অপরাজিত আছেন ৩৮ রানে। 





এ সম্পর্কিত আরও খবর