সূর্যকুমারকে নিয়ে হেইডেনের ঠাট্টা 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-24 10:59:29

সাদা বলের দুই ফরম্যাট। সেখানে যেন দেখা মিলে দুই সূর্যকুমার যাদবের। ওয়ানডে যেন ঠিক সুবিধা করতে পারেন না ৩৩ বছর বয়সী এই ব্যাটার। যা তিনি সহসা মেনেছেন নিজেও। ওয়ানডে বিশ্বকাপেও মিলেছে সেই চিত্র। ব্যাট হাতে সেখানে তার পারফর্মকে নিষ্প্রভই বলা যায়।

ফাইনালে যখন দলের সবচেয়ে বেশি দরকার ছিল সেখানেও জ্বলেও উঠতে পারেননি সূর্যকুমার। তবে বিশ্বকাপ শেষে তাকেই বোর্ড বসায় দলের নেতৃত্বের দায়িত্বে। যদিও তার স্বাচ্ছন্দ্যের ফরম্যাতেই। সেখানেই দেখা মিলল সেই সূর্যকুমারের। যেখানে তিনি চিনিয়েছেন তার জাত। দল চাপে পড়ার সময় হেসেছে তার ব্যাট। ৪২ বলে দুর্দান্ত ৮০ রানের ইনিংসেই দলকে নিয়ে গেছেন রেকর্ড রান তাড়ার জয়ের দ্বারে। 

স্বল্প দৈর্ঘ্যের ফরম্যাটে সূর্যকুমারের অবস্থান প্রশংসারই যোগ্য। ওয়ানডেতে যেখানে তার গড় ২৫ দশমিক ৭৬, টি-টোয়েন্টিতে প্রায় তার দিগুণ, ৪৬ দশমিক ০২। সেই ধারা বজায় খেতে প্রথমবারের মতো নেতৃত্ব দিতে নেমে দলের জয়ে রাখেন অনবদ্য ভূমিকা। এতে, ম্যাচ চলাকালে অফিশিয়াল ধারাভাষ্যে তার প্রশংসায় মাতেন ভারতের সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী। তবে তার জবাবে আরেক কিংবদন্তি অজি ক্রিকেটার ম্যাথিউ হেইডেন অনেকটাই রসিকতায় মাতেন। 

অফিশিয়াল ধারাভাষ্যে শাস্ত্রী বলেন, ‘এমন ফর্মে থাকা সূর্যকুমারকে আপনি কীভাবে থামাবেন?’

প্রসঙ্গ ছিল সূর্যকুমারের টি-টোয়েন্টি ফর্ম। অন্য ফরম্যাটে যেমনই হোক ২০-ওভারের ক্রিকেটে মিলে তার দানবীয় রূপ। 

এমন প্রশ্নের জবাবটা অনেকটা রসিকতার সঙ্গেই দিয়েছেন কমেন্ট্রি বক্সে তার সঙ্গে থাকা হেইডেন। তিনি বলেন, ‘তাকে (সূর্যকুমার) গিয়ে বলতে হবে, এটা বিশ্বকাপ ফাইনাল, তাহলেই হবে।’

 

এ সম্পর্কিত আরও খবর