পিএসজির হার, বার্সা-ম্যানসিটির জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম ঢাকা | 2023-10-05 09:52:11

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ইংলিশ ক্লাব নিউক্যাসল ইউনাইটেড। এই জয়ে ‘গ্রুপ জি’ এর শীর্ষে উঠে এসেছে দলটি।

সেন্ট জেমস পার্কে বল পজিশনের দিক দিয়ে কিলিয়ান এমবাপের দল এগিয়ে থাকলেও ট্যাকটিকাল গেম প্লেতে নিউক্যাসলই দেখিয়েছে মুনশিয়ানা। ম্যাচের ১৭ মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে নেন স্বাগতিক দলের মিডফিল্ডার মিগুয়েল অ্যালমিরন।

গোল হজম করার পর আক্রমণের ধার বাড়ায় পিএসজি। কিন্তু কোনো কিছুতেই সুবিধা করতে পারছিল না দলটি, বরং প্রথমার্ধের ৩৯ মিনিটে উল্টো গোল খেয়ে বসে দলটি। নিউক্যাসলের হয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ড্যান বার্ন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে পিএসজি। তবে ম্যাচের ৫০ মিনিটে গোল করে দলকে ৩-০ গোলের লিড এনে দেন নিউক্যাসলের ইংলিশ মিডফিল্ডার শন লংগস্টফ। ম্যাচের ৫৬ মিনিটে প্রথমবারের মতো নিউক্যাসলের জালে বল জড়ায় পিএসজি, গোল করেন লুকাস হার্নান্দেজ। তবে এরপরে আর কোনো গোল হয়নি, বরং ম্যাচের অন্তিম লগ্নে গোল করে ফ্যাবিয়ান স্কারের গোলে হালি পূর্ণ করে নিউক্যাসল। যার ফলে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউক্যাসল।

এদিন বল পজিশনের দিক দিয়ে পিএসজির তুলনায় নিউক্যাসল অনেকটা পিছিয়ে থাকলেও অন টার্গেট শটের ক্ষেত্রে তাদের তুলনায় এগিয়েই ছিল নিউক্যাসল। পিএসজির অন টার্গেট শট ছিল মাত্র ২টি, বিপরীতে নিউক্যাসলের অন টার্গেট শট ছিল ৮টি।

তবে পিএসজি হারলেও জয়ের মুখ দেখেছে বার্সেলোনা এবং ম্যানচেস্টার সিটি। এফসি পোর্তোর বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে বার্সা এবং আর লাইপজিগের বিপক্ষে ম্যানসিটি জিতেছে ৩-১ গোলে।

এ সম্পর্কিত আরও খবর