‘ডিফেন্ডিং চ্যাম্পিয়ন’ ট্যাগ মুছে নিউজিল্যান্ডকে হারাতে প্রস্তুত ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম ঢাকা | 2023-10-05 08:52:34

মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে বিশ্বকাপের ১৩ তম আসর। আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গত আসরের রানার্সআপ দল নিউজিল্যান্ড। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

গত আসরের দুই ফাইনালিস্টের লড়াই বলেই ম্যাচটিতে চোখ থাকবে ক্রিকেট প্রেমীদের। গত বিশ্বকাপে সুপারওভার থ্রিলারে আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ হারলেও এ বিশ্বকাপে সে ভুল করতে চায় না কিউইরা। জয়ে বিশ্বকাপের মিশন শুরু করতে মুখিয়ে আছে দলটি।

যদিও এ ম্যাচে সেরা একাদশকে মাঠে নামাতে পারছে না কিউই কোচ গ্যারি স্টেড। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন চোট মুক্ত হলেও তাকে নিয়ে সাবধানী তিনি। আসরের শুরুতেই কেনকে নিয়ে ঝুঁকি নিতে চায় না দলটি। অন্যদিকে দলটির তারকা পেসার টিম সাউদিকেও এ ম্যাচে বিশ্রামে রাখবে তারা। দলের নেতৃত্ব দেবেন টম লাথ্যাম।

নিউজিল্যান্ডের মতো চোট সমস্যা ইংল্যান্ড দলে না থাকলেও প্রথম ম্যাচে বেন স্টোকসকে বিশ্রাম দিতে চায় দলটি। স্টোকস কোমরে হালকা ব্যথা অনুভব করায় টুর্নামেন্টের শুরুতেই তাকে মাঠে নামাতে চায় না জস বাটলারের দল। তার বদলি একাদশে সুযোগ পেতে পারেন হ্যারি ব্রুকস।

ম্যাচের আগের দিন বাটলারের কাছে জানতে চাওয়া হয়েছিল শিরোপা ধরে রাখতে কতটা ভালো অবস্থানে আছে তার দল। উত্তরে তিনি বলেন, ‘আমরা কিছু রক্ষা করার চেষ্টা করছি না। আমরা বিশ্বকাপ জেতার চেষ্টা করছি। অন্য দলের মতো একই অবস্থানে আছি।’

এ সম্পর্কিত আরও খবর