প্রথমবারের মতো জাতীয় যুব সাভাতে

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-10-03 21:53:24

আগামীকাল বুধবার (৪ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে, ‘ওয়ালটন প্রথম জাতীয় যুব সাভাতে প্রতিযোগিতা-২০২৩।’ বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতায় মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে তিনদিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে বৃহস্পতিবার (৫ অক্টোবর) পর্যন্ত।

মঙ্গলবার (৩ অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামস্থ প্রেস কনফারেন্স রুমে এক সাংবাদিক সম্মেলনে জানানো হয় এই তথ্য। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), সাভাতে ডেভেলপমেন্ট কমিশন বাংলাদেশের চেয়ারম্যান শিফু দিলদার হাসান দিলু ও বাংলাদেশ মার্শাল আর্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মনি।

এবারের প্রতিযোগিতায় বাংলাদেশ আনসার ও বিভিন্ন জেলা ও বিভাগীয় দলের হয়ে মোট ৩২৭ জন প্রতিযোগী ও কর্মকর্তা অংশ নেবেন। প্রতিযোগীরে বয়স ১৩ থেকে ১৭ বছরের মধ্যে। তারা ২৬টি স্বর্ণ পদকের জন্য লড়াই করবে।

সাভাতে মূলত ফ্রান্সের খেলা। মার্শাল আর্ট সাভাতে অপ্রচলতি হলেও খেলাটি দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশে। এশিয়ান সাভাতে প্রতিযোগিতায় বাংলাদেশ রানার্স-আপ হয়েছিল, চ্যাম্পিয়ন হয় ইরান। অলিম্পিকে বাংলাদেশ যদি খেলা সুযোগ লাভ করে তাহলে পদক পাওয়ার ব্যাপারে কাবাডির পর সাবাতে আশাবাদী। ২০১৯ সালে সাভাতে অ্যাসোসিয়েসন প্রতিষ্ঠিত হয় বাংলাদেশে।

এ সম্পর্কিত আরও খবর